কাজিপুর উপজেলা কৃষকলীগের সম্মেলনকে ঘিরে প্রার্থীদের দৌঁড়ঝাঁপ

🕧Published on:

 : ২০০৩ সালের পর এই প্রথম সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা কৃষকলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।সম্মেলনের তারিখ আগামী ২৮ ডিসেম্বর। এদিকে সম্মেলনের দিনক্ষণ ঘোষণা হবার পর থেকে সম্ভাব্য প্রার্থীদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

কাজিপুর উপজেলা কৃষকলীগের সম্মেলনকে ঘিরে প্রার্থীদের দৌঁড়ঝাঁপ



 এরইমধ্যে উপজেলার নানা স্থানে সম্ভাব্য প্রার্থীগণ ব্যানার, ফেস্টুন,পোস্টার সাটিয়েছেন। প্রায় উনিশ বছর পরে সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় সম্ভাব্য প্রার্থীরা কাউন্সিলরদের নিকট যাচ্ছেন নিজের পক্ষে রায় নিতে। ফলে কদর বেড়েছে কাউন্সিলরদের। 

 জানা গেছেন ২০০৩ সালে  কাজিপুর উপজেলা কৃষকলীগ গঠিত হয়। ওই সময় সোনামুখী ইউনিয়নের স্থলবাড়ী গ্রামের প্রবীন নেতা টিএম আব্দুস সাত্তার সভাপতি এবং বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।এই দুইজন উপজেলার ১২ টি ইউনিয়ন এবং একটি পৌরসভায় কৃষকলীগের কমিটি গঠন করেন। দলীয় যেকোন অনুষ্ঠানে তাদের নেতাকর্মিগণ অংশ নেন। আওয়ামীলীগের সহযোগী সংগঠন হিসেবে দলটির নেতাকর্মিগণ প্রয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। কিন্তু দীর্ঘদিন উপজেলা সম্মেলন না হওয়ায় কর্মিদের মাঝে হতাশা বিরাজ করছিলো। দলের সভাপতি টিএম আব্দুস সাত্তার দীর্ঘদিন শারীরিকভাবে অসুস্থ। নিজে একা চলাফেরা করতে পারেন না। ফলে দলীয় কর্মকান্ড এককভাবে সাধারণ সম্পাদককে সামলাতে হচ্ছে। এদিকে তিনিও উপজেলা ভাইস চেয়ারম্যান এবং একটি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক। সবমিলে নতুন নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে আনতে মরিয়া দলের নেতা-কর্মিগণ। 

 এরইমধ্যে সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদকের নাম জোরেশোরে শোনা যাচ্ছে। বর্তমান সভাপতির অসুস্থতাজনিত কারণে পুরো উপজেলার নেতাকর্মিদের তিনি একা সামলেছেন। তারই পুরস্কার হিসেবে কর্মিগণ তাকেই সভাপতি হিসেবে দেখতে চাইছেন। এ অবধি সভাপতি পদে কেউ প্রার্থী হয়নি। 

 সম্মেলনের সফলতা কামনা করে  কেউ কেউ নিজের নামে পোস্টার, ব্যানার টানিয়েছেন।  এরইমধ্যে সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী মাঠে প্রচারে নেমেছেন।এরসধ্যে সোনামুখী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শাহা আলম মাস্টার, নাটুয়ারপাড়া ইউনিয়ন সভাপতি ইউপি সদস্য তারা মিয়া, উপজেলা কৃষকলীগের সাবেক সেচ ও বিদ্যুৎ সম্পাদক আলতাফ আলী মন্ডল ও গান্ধাইল ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক শফিকুল ইসলাম বিপু নিজেদের প্রার্থিতা ঘোষণা করে মাঠে নেমেছেন। 

 সোনামুখী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সভাপতি বেল্লাল হোসেন জানান, অনেকদিন পর আমরা নতুন নেতা নির্বাচন করার সুযোগ পেয়েছে। একারণে নিজেও সম্মেলনের সফলতা কামনা করে পোস্টার ছাপিয়েছি। আশা করি যোগ্য নেতৃত্ব বেরিয়ে আসবে।

 দলের বর্তমান সাধারণ সম্পাদক দীন মোহাম্মদ বাবলু জানান, কাজিপুর কৃষকলীগ অনেক বেশি সংগঠিত। আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। প্রধান অতিথি সিহেবে থাকবেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। এই সম্মেলনের মাধ্যমে একটি যোগ্য ও দক্ষ কমিটি বেরিয়ে আসবে আশা করছি। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।