নন্দীগ্রামে যুবলীগ কর্মীদের আস্থা-ভরসার সবটুকুই দুলাল মহন্ত

S M Ashraful Azom
0

 : তিনি জনপ্রতিনিধি। দিন শেষে দলীয় কার্যালয়ে ছুটে যান এবং নেতাকর্মীদের সার্বিক খোঁজখবর নেন। নানা ব্যস্ততার মাঝে সময় পেলেই দিনে ও রাতে কর্মীদের ডাকে সাড়া দিয়ে ছুটে যান তৃণমুলে। আওয়ামী লীগ সরকারের দৃশ্যমান উন্নয়ন কর্মকান্ড প্রত্যন্ত গ্রামের সাধারণ মানুষের কাছে তুলে ধরছেন। চাঙ্গা যুবলীগকে আরও সক্রিয় করতে ৩০ বছর ধরে দুলাল চন্দ্র মহন্তের নিরলস পরিশ্রম চলছে তো চলছেই।

নন্দীগ্রামে যুবলীগ কর্মীদের আস্থা-ভরসার সবটুকুই দুলাল মহন্ত



তিনি বগুড়ার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান। দুলাল চন্দ্র মহন্ত মানেই নন্দীগ্রামের যুবলীগ। কর্মীবান্ধব, সম্পূর্ণ ক্লিন ইমেজ, সক্রিয় এবং ত্যাগী এই নেতা তৃণমুলে গড়ে তুলেছেন যোগ্য যুব নেতৃত্ব। 

এই একজন নেতাই যুবলীগের নেতাকর্মীদের জন্য ভাবেন। কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। অনুপ্রবেশকারীদের যুবলীগে ঠাঁই দেননি এবং নিজের স্বার্থ নিয়ে কখনো ভাবেননি বলে তৃণমূলের নেতাকর্মীরা মন্তব্য করেছেন। 

তিনি মিডিয়া ফোকাসের রাজনীতি করেননা, গুরুত্ব দেন সাংগঠনিক কর্মকান্ডে। লবিংয়ের মাধ্যমে এ উপজেলার যুবলীগের কমিটিতে অনেকেই পদ বাগিয়ে নিলেও তৃণমুলের নেতাকর্মীদের মাঝে নেতৃত্বের আস্থা গড়তে পারেননি। 

যুবলীগের নেতাকর্মীদের আস্থা, মনোবল ও ভরসার সবটুকুই দুলাল চন্দ্র মহন্তের ওপর। তিনি শুধু সংগঠনের নেতাকর্মীদের কাছেই প্রিয় নন! ধর্মীয়, শিক্ষা, ক্রীড়াঙ্গন, সামাজিক ও মানবিকসহ নানা কর্মকান্ডের মাধ্যমে উপজেলার সকল শ্রেণিপেশার মানুষের কাছেও রয়েছে তার গ্রহণযোগ্যতা। তার নেতৃত্বে এ উপজেলার যুবলীগ পূর্বেও চাঙ্গা ছিল, বর্তমানে নেতাকর্মীদের আরও সক্রিয় করতে ধারাবাহিক সাংগঠনিক সভা করা হচ্ছে। 

উপজেলার ৫টি ইউনিয়নে বর্ধিত সভার মাধ্যমে তৃণমূলে যুবলীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করা হচ্ছে। বর্ধিত সভায় তৃণমূলের নেতাকর্মীরা শতস্ফুর্ত উপস্থিত হচ্ছেন। ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির নেতাকর্মীদের সক্রিয় রাখতে দফায় দফায় নেতৃবৃন্দের সাথে সাংগঠনিক সভা চলমান রয়েছে। 

উপজেলা যুবলীগের সহ সভাপতি সুমন সরকার বুদু ও যুগ্ম সাধারণ সম্পাদক জিল্লুর রহমান রয়েল জানান, উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্ত বর্তমানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান। নন্দীগ্রাম উপজেলায় যুবলীগের একজন যোগ্য অভিভাবক হয়ে নেতৃত্ব দিচ্ছেন। 

সুখে-দুঃখে নেতাকর্মীদের পাশে দাঁড়াচ্ছেন। তৃণমূলে যুবলীগকে সুসংহত করতে দিন-রাত কাজ করেন। এজন্য নেতাকর্মীদের আস্থা ও ভরসার প্রতীক দুলাল চন্দ্র মহন্ত। তার দিকনির্দেশনায় তৃণমূলে সাংগঠনিক কার্যক্রম চলমান রয়েছে। 

ভাটগ্রাম ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান শামীম বলেন, দেশ ও উন্নয়ন বিরোধী যেকোনো অপশক্তিকে প্রতিহত করতে যুবলীগ সবসময় প্রস্তুত। 

উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্তের সঠিক নির্দেশনায় এবং কঠোর পরিশ্রম ও সঠিক পরিকল্পনার মাধ্যমে যুবলীগ সঠিক গন্তব্যের দিকে অগ্রসর হয়েছে। তৃণমূলে সাংগঠনিক কার্যক্রম গতিশীলের পাশাপাশি নেতাকর্মীরাও চাঙ্গা। 

কমিটিতে অনেকেই পদ বাগিয়ে নিলেও তারা তৃণমুলের নেতাকর্মীদের মাঝে নেতৃত্বের আস্থা গড়তে পারেননি। দুলাল চন্দ্র মহন্ত মানেই এখানকার যুবলীগ। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top