মানবাধিকার লঙ্ঘনকারীকে দ্রুত আইনের আওতায় আনা হবে- সেলিম রেজা

S M Ashraful Azom
0

 : বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের  সার্বক্ষণিক সদস্য মোঃ সেলিম রেজা বলেন,  ‘মানবাধিকার প্রতিষ্ঠা, সুরক্ষা ও উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। যেখানেই মানবাধিকার লঙ্ঘনের প্রশ্ন উঠছে, সেখানেই জাতীয় মানবাধিকার কমিশন দ্রুত ব্যবস্থা নিচ্ছে। মানবাধিকার লঙ্ঘনকারীদের বিষয়ে সরকার ও মানবাধিকার সংগঠনগুলোর অবস্থান একেবারে পরিষ্কার। বাংলাদেশে যারাই মানবাধিকার লঙ্ঘন করবে, তাদেরকেই আইনের আওতায় এনে বিচার করা হবে।’

মানবাধিকার লঙ্ঘনকারীকে দ্রুত আইনের আওতায় আনা হবে- সেলিম রেজা



 শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে মানবাধিকার কর্মীূদের আয়োজনে এক পথ সভা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ পরিদর্শন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য এসব কথা বলেন।


সেলিম রেজা আরও বলেন, বাংলাদেশের সংবিধান ও সর্বজনীন মানবাধিকার ঘোষণাপত্রের কোথাও অন্যের অধিকার হরণ করে নিজের অধিকার প্রতিষ্ঠার কথা বলা নেই। তিনি বলেন, ‘যে বঙ্গবন্ধু তার সারাটা জীবন মানবাধিকার প্রতিষ্ঠা ও সুরক্ষার জন্য আন্দোলন-সংগ্রাম করেছিলেন, সেই বঙ্গবন্ধুকে দেশি-বিদেশি ষড়যন্ত্রে প্রাণ দিতে হয়েছে। ষড়যন্ত্রে আর যেন কারো প্রাণ দিতে না হয়, সে জন্য জাতীয় মানবাধিকার কমিশন সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।


আয়োজিত অনুষ্ঠানে তাকে ফুল দিয়ে বরণ করা হয়। এ সময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, মাটি ও মানুষের নেতা মোঃ শফিকুল ইসলাম শফি, মানবাধিকার কর্মী উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের  মানবসম্পদ বিষয়ক সম্পাদক মোঃ শফিউল আলম হ্যাভেন, সহ প্রচার সম্পাদক মোঃ আমিনুজ্জামান অলক, উল্লাপাড়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ স্বপন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান বাবলু, সদস্য রুবেল হাসান, আশিনুর ইসলাম অনু, মানবাধিকার কর্মী ও দৈনিক ইত্তেফাক পত্রিকার উপজেলা প্রতিনিধি আতিকুর রহমান জাহাঙ্গীর, মানবজমিন পত্রিকার উপজেলা প্রতিনিধি রাজু আহমেদ সাহান, ছাত্রলীগ নেতা সাদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top