বকশীগঞ্জে তিন যুগেও বুঝিয়ে দেয়নি জমি: সংবাদ সম্মেলন

S M Ashraful Azom
0

 : জামালপুরের বকশীগঞ্জে ৩৪ বছরেও বন্দোবস্তকৃত জমি বুঝিয়ে ও দখল না পাওয়ায় সংবাদ সম্মেলন করেছে ভূমিহীন একটি পরিবার।

বকশীগঞ্জে তিন যুগেও বুঝিয়ে দেয়নি জমি সংবাদ সম্মেলন



 শনিবার (২৪ ডিসেম্বর) বেলা ১১ টায় মেরুরচর ইউনিয়নের জব্বারগঞ্জ বাজার এলাকায় ওই সংবাদ সম্মেলন করেন সহিদুর রহমান ও আমেনা বেগম নামে ভূমিহীন দুই ব্যক্তি।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বন্দোবস্তকৃত জমির মালিক সহিদুর রহমান।  সহিদুর রহমান বলেন, ১৯৮৮ সালে তৎকালীন জামালপুর জেলা প্রশাসক বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের খেওয়ারচর উজান পাড়া গ্রামের মৃত আব্দুল খালেক সরকার এর ছেলে ভূমিহীন সহিদুর রহমান ও তার স্ত্রী আমেনা বেগমকে মেরুরচর ইউনিয়নের রবিয়ারচর মৌজা থেকে আরওআর ও বিআরএস রেকর্ডমূলে ১ নম্বর খতিয়ানভুক্ত ২০০ শতাংশ খাস জমি বন্দোবস্ত দিয়ে সাব রেজিষ্ট্রি অফিসে কবুলিয়ত দলিল করে দেন। তখন থেকে আমি বন্দোবস্তকৃত জমির নামজারি করা সহ সকল প্রকার ভূমি উন্নয়ন কর পরিশোধ করে আসছি। কিন্তু বন্দোবস্তকৃত জমিটি স্থানীয় প্রভাবশালীরা জোরপূর্বক দখল করে রাখায় দীর্ঘদিনেও আমি ও আমার স্ত্রীর নামে বরাদ্দকৃত জমি বুঝিয়ে না পাওয়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছি।

বর্তমানে এই জমিটি দখল পেতে সরকারি দপ্তর গুলোর দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছি। এতে করে আমি অর্থনৈতিকভাবে ক্ষতির মুখে পড়েছি।

তাই সংবাদ সম্মেলনে সহিদুর রহমান তাদের নামে বন্দোবস্তকৃত জমি পরিমাপ করে বুঝিয়ে দিতে জামালপুর জেলা প্রশাসক , উপজেলা নির্বাহী অফিসার , সহকারী কমিশনার (ভূমি) ও মেরুরচর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেছেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top