আইন শৃঙ্খলা রক্ষায় সাত নির্দেশনা মানাতে মাঠে উপজেলা প্রশাসন

S M Ashraful Azom
0

 : উপজেলার আইন শৃঙ্খলা রক্ষায় সাতটি গুরুত্বপূর্ণ নির্দেশনা মানাতে মাঠে নেমেছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা প্রশাসন। 

আইন শৃঙ্খলা রক্ষায় সাত নির্দেশনা মানাতে মাঠে উপজেলা প্রশাসন



 মঙ্গলবার (২৭ ডিসেম্বর )  বেলা ১১ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত ডিসেম্বর মাসের আইন শৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার। 

সভায় বিভিন্ন দফতর ও স্থানীয় জনপ্রতিনিধিদের পরামর্শগুলোর আলোকে তিনি এই নির্দেশনা তৈরি করেন।


নির্দেশনাগুলো হলো বাল্যবিয়ে রোধ, স্কুল কলেজের শিক্ষার্থীদের স্মার্টফোনের অপব্যবহাররোধ, সন্ধ্যার পরে শিক্ষার্থীদের ঘরের বাইরে অযথা ঘোরাফেরারোধ, বাল্যবিয়ে বন্ধ, রাস্তার উপর এলোমেলোভাবে আটোভ্যান রাখা রোধ, মাটির টপ সয়েল বিক্রি রোধ, ও উপজেলা চত্বরে সন্দেজনক অপরিচিত লোকসহ মাদকসেবীদের আনাগোনারোধ। 


সভাপতির বক্তব্যে ইউএনও এসব সিদ্ধান্তের কথা জানান। সাত নির্দেশনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, কাজিপুরের আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক। কিন্তু সাম্প্রতিক সময়ে কিছু অপরাধমূলক প্রবণতা লক্ষ করা যাচ্ছে যা রোধকল্পে এই সিদ্ধান্তগুলো রেজুলেশন আকারে নেয়া হয়েছে। এসব বাস্তবায়নে সংশ্লিষ্ঠ অফিসারদের পাশাপাশি উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিষদ যৌথভাবে কাজ করা হবে। 


সভায় সংশ্লিষ্ট বিষয়ে প্রধান অতিথি হিসেবে মতামত ব্যক্ত করেন কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। তিনি জানান, নির্দেশনাগুলো মানাতে আমরা যত কঠোর হতে হয় তাই হবো। কারণ এতে করে শান্তির কাজিপুর অশান্তির আগুনে পোড়া থেকে রক্ষা পাবে। 


সভায় অন্যদের মধ্যে সহকারী কমিশনার(ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম, কাজিপুর থানার অফিসার ইনচার্জ(তদন্ত) মোহাম্মদ হাসিবুল্লাহ, কাজিপুর, কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, সাবেক মেয়র জিএম তালুকদার, উপজেলা আ,লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন, আনসার ভিডিপি কর্মকর্তা শাহা আলম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক পরিমল কুমার তরফদার, ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, গোলাম হোসেন, সাংবাদিক আবদুল জলিল প্রমূখ বক্তব্য রাখেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top