গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে পৃথিবীর উচ্চতম হেয়ারস্টাইল

🕧Published on:

: মানুষের বাহ্যিক সৌন্দর্য প্রকাশের অন্যতম মাধ্যম চুল। চুলের হেয়ারস্টাইলের সামান্য বদলে ফেলে পাল্টে নেয়া যায় মুখের সৌন্দর্যও! পুরো লুক- অনেকাংশে হেয়ারস্টাইলের ওপর নির্ভর করে। কিন্তু তাই বলে চুলের কারসাজিতে মাথার উপর এক ক্রিসমাস-ট্রি? হ্যাঁ, চুল দিয়েই মাথার উপর প্রায় ১০ ফুট উঁচু হেয়ারস্টাইল করে ‘পৃথিবীর উচ্চতম হেয়ারস্টাইল’ হিসেবে গিনেস বুকে নাম তুলেছেন। 

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে পৃথিবীর উচ্চতম হেয়ারস্টাইল



 চলতি বছরের ১৬ সেপ্টেম্বর এই রেকর্ড তৈরি করেছেন দানি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড-এর পক্ষ থেকে গত বৃহস্পতিবার শেয়ার করা হয়েছে দানির সেই বিখ্যাত হেয়ার স্টাইলের একটি ভিডিও। 


জানা গেছে, দুবাইতে এক নারীর মাথায় আশ্চর্য এই কেশ-সজ্জা করেছিলেন দানি, যার পুরো পদ্ধতিটি দেখা যাচ্ছে ভিডিওতে। ক্রিসমাস ট্রি হেয়ার স্টাইল করার জন্য ঐ নারীর মাথায় প্রথমেই একটি হেলমেট পরিয়ে দেন দানি। সেই হেলমেটের উপর পরচুলা এবং হেয়ার এক্সটেনশন দিয়ে বানিয়ে ফেলেন একটি আস্ত ক্রিসমাস ট্রি, যার উচ্চতা ২.৯০ মিটার, অর্থাৎ ৯ ফুট ৬.৫ ইঞ্চি। মাথার উপর গাছ বানানোর পর বল দিয়ে তা সাজিয়েও নেয়া হয়েছে। 


গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের বিবৃতি থেকে জানা গেছে, সাত বছর আগে ফ্যাশন জগতে আসেন দানি। তখন থেকেই বিচিত্র কেশ-সজ্জার জন্য বিখ্যাত হয়ে উঠতে শুরু করেন তিনি। দানির কাছে হেয়ারস্টাইল শুধুমাত্র একটি পরিষেবা নয়, এটা একধরনের শিল্প।


এর আগেও এক নারীর মাথায় চুল দিয়ে ক্রিসমাস ট্রি তৈরি করেছিলেন দানি। যদিও উচ্চতায় সেটি বেশ খানিকটা ছোট ছিল। নিজের কাজকে নিজেই ছাপিয়ে যেতে চেয়েছিলেন দানি। শেষমেষ তা করেও দেখালেন তিনি। মাথার উপর প্রাপ্তবয়স্ক মানুষের চেয়েও বেশি উঁচু হেয়ারস্টাইল করে রেকর্ড তৈরি করেছেন তিনি।


ইতিমধ্যেই ৩ লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন সেই ভিডিও। যদিও নেটিজেনদের অনেকেই বিষয়টিকে ‘হেয়ারস্টাইল’ বলে মানতে রাজি নন। একজন লিখেছেন, ‘এটা একটা চুলওয়ালা টুপির মত লাগছে। হেয়ার-শোতে এর থেকে ভাল কাজ দেখতে পাওয়া যায়।’


অন্য একজনের মন্তব্য, ‘এটা হেয়ার স্টাইল নয়। এটা হেডড্রেস।’ বিষয়টি নিয়ে গিনেস বুকের বিরুদ্ধেও তোপ দেখেছেন একজন। ‘শুধুমাত্র নিজের চুল দিয়ে করা হেয়ারস্টাইলই হিসেবের মধ্যে আসা উচিত। গিনেস বুক এখন শুধুই একটা ব্যবসা করার জায়গা হয়ে গেছে,’ লিখেছেন তিনি।


প্রায় একই মন্তব্য করেছেন অন্য এক নেটিজেনেরও। ‘রেকর্ড শুধুমাত্র নিজের চুল দিয়ে হেয়ারস্টাইল করলেই হওয়া উচিত। আলাদা জিনিস দিয়ে মাথায় টুপির মতো জিনিস তৈরি করলে তা দিয়ে রেকর্ড হওয়া উচিত নয়,’ দাবি তার।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।