তুরস্কে ১ হাজার ১ জন পবিত্র কোরআনে হাফেজকে সম্মাননা

🕧Published on:

: তুরস্কের এরজুরুম ভিলায়েত প্রদেশে সদ্য কোরআন হিফজ করা এক হাজার শিক্ষার্থীকে হিফজ সনদ ও উপহার প্রদানসহ সম্মাননা দেওয়া হয়েছে।

তুরস্কে ১ হাজার ১ জন পবিত্র কোরআনে হাফেজকে সম্মাননা



 গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ইয়াকুতিয়া অঞ্চলের সেন্ট্রাল ইনডোর স্পোর্টস হলে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তাদের সম্মাননা দেওয়া হয়।


বর্ণাঢ্য এই অনুষ্ঠানে তুরস্কের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা ও স্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন। স্থানীয় দারুল ইফতা আয়োজিত গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তুরস্কের ধর্মবিষয়ক প্রকাশনা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ড. ফাতিহ কুরত, তিলাওয়াত কাউন্সিলের প্রধান হাফেজ উসমান শাহিন, স্থানীয় মুফতি রুস্তম জানসহ আরো অনেকে।


পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। উদ্বোধনী বক্তব্যে পবিত্র কোরআন হিফজের গুরুত্ব তুলে ধরে ড. কুরত বলেন, ‘আমরা এমন জাতি যারা পবিত্র কোরআনকে অন্তরে ধারণ করি এবং জীবনভর এর সেবা করতে ভালোবাসি। যত দিন কোরআনের সঙ্গে আমাদের সুসম্পর্ক বজায় থাকবে তত দিন আমরা সুদৃঢ় থাকব।’


গত বছর হিফজ সম্পন্নকারীদের সংখ্যার তথ্য জানিয়ে তিনি আরো বলেন, ‘২০২২ সালে তুরস্কে সাড়ে ১২ হাজার ছেলেমেয়ে পবিত্র কোরআন হিফজ করেছে। তুরস্কের প্রতিষ্ঠার পর থেকে এবারই প্রথম এত বেশিসংখ্যক শিক্ষার্থী কোরআন মুখস্থ করেছে। কোরআনে রয়েছে আল্লাহর মনোনীত জীবনব্যবস্থা, যা অনুসরণ করা আমাদের কর্তব্য।’


অনুষ্ঠানের শেষ পর্যায়ে এক হাজার একজন হাফেজ শিক্ষার্থীর মধ্যে হিফজ সনদ ও উপহার বিতরণ করা হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।