ঘুষ গ্রহণ ও তিন সাংবাদিক লাঞ্ছিত: মেলান্দহের সেই ভূমি কর্মকর্তা বদলি

S M Ashraful Azom
0

: জামালপুরের মেলান্দহ উপজেলায় সাংবাদিককে লাঞ্ছিত করা সেই ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা সানাউল ইসলামের বিরুদ্ধে তদন্ত শেষে বদলির আদেশ জারি করেছে জামালপুর জেলা প্রশাসন। 

ঘুষ গ্রহণ ও তিন সাংবাদিক লাঞ্ছিত মেলান্দহের সেই ভূমি কর্মকর্তা বদলি



 গত রোববার (২৯ জানুয়ারি) রাতে জেলা প্রশাসক শাবস্ত্রী রায়ের স্বাক্ষরিত বদলি আদেশ জারি করা হয়। 


ঘুষ নেওয়ার অভিযোগে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধনঘুষ নেওয়ার অভিযোগে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

 

ঐ আদেশে বলা হয়, জনস্বার্থে ও প্রশাসনিক কাজের সুবিধার্থে মেলান্দহের চরবানি পাকুরিয়া ইউনিয়ন ভূমি অফিস থেকে বদলি করে দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানী ইউনিয়নে ভূমি অফিসে বদলি করা হল। যা আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান নির্দেশ দেওয়া গেলো। অন্যথায় ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গণ্য হবেন।


জেলার মেলান্দহ উপজেলার চরবাণী পাকুরিয়া ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা সানাউল ইসলামের বিরুদ্ধে দীর্ঘদিন যাবত অনিয়ন-দুর্নীতি, ঘুষ-কেলেঙ্কারি ও অসদাচরণের অভিযোগ করে আসছিলো ইউনিয়নবাসী। এ বিষয়ে গত ২৫ জানুয়ারি তিন সাংবাদিক অভিযুক্ত সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের কাছে এ সংক্রান্ত বিষয়ে মতামত জানতে গেলে তিনি উত্তেজিত হয়ে গালাগালি করে গলাধাক্কা দিয়ে অফিস থেকে বের করে দেন। এ ঘটনায় পরদিন ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা সানাউল ইসলামের বিরুদ্ধে অপসারণ দাবি করে বিক্ষুব্দ এলাকাবাসী মহিরামকুল মোড়ে মানববন্ধন করেন। 


অপরদিকে ওই দিন ভুক্তভোগী তিন সাংবাদিক উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম মিঞা তাৎক্ষণিক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোহরা সুলতানা যূথীকে বিষয়টি তদন্তের নির্দ্দেশ দেন। সহকারী কমিশনার (ভূমি) তিনি ২৯ জানুয়ারি রোববার তদন্ত শুরু করেন। তিনি ওইদিন ভূমি অফিসে উপস্থিত হয়ে আসপাশের লোকজনের কাছে জিজ্ঞাসাবাদ করে ঐদিন দুপুরে তার কার্যালয়ে ভুক্তভোগী তিন সাংবাদিক ও অভিযুক্ত ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা সানাউল ইসলামের শুনানি ও লিখিত বক্তব্য নিয়ে বিকালে তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তদন্তের রির্পোট পেশ করেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top