নিজ জমি রক্ষা করতে পারছে না বীরমুক্তিযোদ্ধা জাবেদ আলী মন্ডল

S M Ashraful Azom
0

 : মহান মুক্তিযুদ্ধে জীবন বাজী রেখে যুদ্ধ করে এদেশ স্বাধীন করতে পারলেও নিজ জমি রক্ষা করতে পারছে না বীরমুক্তিযোদ্ধা জাবেদ আলী মন্ডল।

নিজ জমি রক্ষা করতে পারছে না বীরমুক্তিযোদ্ধা জাবেদ আলী মন্ডল



 এক  দুলভুক্ত কতিপয় অবৈধ দখলদার সন্ত্রাসী কায়দায় মুক্তিযোদ্ধার জমি অনেকটা দখলে নিয়ে পুরো অসহায় পরিবারটিকে অবরুদ্ধ করে রেখেছে মর্মে অভিযোগ পাওয়া যায়। সরেজমিন, কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের বীরমুক্তিযোদ্ধা জাবেদ আলী মন্ডলের বাড়িতে গিয়ে জানা গেছে তার নিজ নামীয় জমির বেদখল হওয়া কাহিনী। মৃত ফতব উদ্দিন মন্ডলের পুত্র জাবেদ আলী মন্ডল জানায়, বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে যুদ্ধ করে  দেশ স্বাধীন করতে পারলেও আজ বৃদ্ধ বয়সে নিজ জমি রক্ষা ও পরিবারের সদস্যদের জন্য কিছুই করতে পারছেন না। তিনি ও তার পরিবার প্রায় অবরুদ্ধ অবস্থায় জীবন যাপন করছে। বাড়ির বাইরে গেলেই তাদের উপর সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে। দেয়া হচ্ছে হত্যারও হুমকি। স্থানীয় মৃত জমির উদ্দিনের পুত্র নুরজামান মেম্বার, রহমান, ছকমাল, নুর ইসলাম ও মৃত ছমির উদ্দিনের পুত্র আহাদ আলী, আজিজল গং এর দখলে রয়েছে মুক্তিযোদ্ধার জমি।  তিনি ও তার পরিবার বেদখলে থাকা জমিতে চাষ করতে গেলেই দলভুক্ত সন্ত্রাসীরা সঙ্গবদ্ধ ভাবে হামলা চালায়। মুক্তিযোদ্ধার ছেলে এ প্রতিনিধিকে জানায়, ৩.১৩ একর জমির খাজনা খারিজ আমাদের নামে থাকলেও বড় একটি অংশ কতিপয় ভ‚মিলোভী দস্যু প্রকৃতির লোক বেদখল করে নিয়েছে। মজিবরের স্ত্রী জানায়, খাস খতিয়ান ভুক্ত ৭৯২ দাগের ১ শতক জমি সরকারের কাছ থেকে বন্দোবস্ত নিয়ে আমরা থাকলেও ভূমিলোভী দাঙ্গাবাজ ও দস্যু প্রকৃতির ঐ দলটি সরকারের দেয়া আমাদের নামীয় জমিটুকু বেদখল দেয়ার চেষ্টা করছে। স্থানীয় মানুষজন বলেন, মুক্তিযোদ্ধার জনবল নেই পাশাপাশি যারা বার বার ঐ পরিবারটির বসত বাড়ি/জমি বেদখল করছে তারা সংখ্যায় অনেক এবং প্রভাবশালী। মুক্তিযোদ্ধা জাবেদ আলী মন্ডল তার নামীয় জমি উদ্ধার এবং সন্ত্রাসী হামলা থেকে বাঁচতে প্রশাসনের পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেছেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top