কাজিপুরে ইউপি’র জনপ্রতিনিধি ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ কোর্স

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জের কাজিপুরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিবদের জন্য ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

কাজিপুরে ইউপি’র জনপ্রতিনিধি ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ কোর্স



 জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট (এনআইএলজি) ও কাজীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপী এ প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে গত ৩০ জানুয়ারী। কোর্সটি শেষ হবে ১ ফেব্রুয়ারী।  


প্রশিক্ষণ কোর্সে কাজীপুরের ১২টি ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও সচিবগণ অংশ নেন। প্রশিক্ষণের বিষয়বস্তু ছিল, ইউনিয়ন পরিষদের কার্যপরিচালনা, জনপ্রতিনিধি ও কর্মচারীদের দায়িত্ব কর্তব্য, স্থানীয় সম্পদ আহরণ, কর নির্ধারণ, বাজেট প্রণয়ন, উন্নয়ন কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন, সরকারী ক্রয় পদ্ধতি, পরিষদের হিসাব রক্ষণ ও নিরীক্ষণ, গ্রাম আদালত আইন, জন্ম ও মৃত্যু নিবন্ধন, দুর্যোগ ব্যবস্থাপনার কার্যক্রম সম্পর্কিত।


কাজিপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকারের সভাপতিত্বে কোর্সটির উদ্বোধন করেন এনআইএলজি স্থানীয় সরকার বিভাগের উপসচিব ও যুগ্ম পরিচালক (প্রশিক্ষণ ও পরামর্শ) শফিকুল ইসলাম। কোর্সটিতে প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোমেনা পারভীন পারুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম শাহাআলম মোল্লা, সমাজ সেবা কর্মকর্তা আলাউদ্দীন প্রমুখ।  বাজেট প্রণয়ন সম্পর্কিত বিষয়ের নির্দেশনায় ছিলেন সিরাজগঞ্জের স্থানীয় সরকারের উপ -পরিচালক তোফাজ্জল হোসেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top