ক্রীড়ার সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন শেখ কামাল- এমপি জয়

🕧Published on:

 : এদেশের জন্মলগ্নে যেমন শেখ কামাল ভূমিকা রেখেছেন তেমনি স্বাধীনতার পরে দেশের ক্রীড়ার প্রসারের কাজ করে গেছেন। তার স্ত্রীর নামটিও ক্রীড়ামোদীদের নিকট অত্যন্ত পরিচিত। যুব সমাজকে খেলাধুলার মাধ্যমে এক সামিয়ানার নিচে নিয়ে এসেছিলেন তিনি।

ক্রীড়ার সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন শেখ কামাল- এমপি জয়



তিনি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানীর টু আই সি ছিলেন। যুদ্ধের সময় ভারতের দেরাদুনে সেনাবাহিনীর কতিপয় অফিসারদের ট্রেনিংয়ে কৃতিত্বের সহিত উর্তীণ  হয়ে তিন জনের মধ্যে ছিলেন। স্বাধীনতার পর আধুনিক ফূটবলের জনকের নামটিও শেখ কামাল। 

তিনি ঐতিহ্যবাহী আবাহানী স্পোটিং ক্লাবের প্রতিষ্ঠাতা। যুদ্ধের পর তখন যুব সমাজ বিপথগামী ও দিশেহারা ছিল, তখন শেখ কামাল বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন এবং নাট্যদল প্রতিষ্ঠা করে তাদের আলোর পথ দেখিয়েছেন।  

বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা তাই করোনা মহামারিতে ঘরবন্দি শিক্ষার্থীদের খেলাধুলার মাধ্যমে ভাইয়ের পথ অনুস্মরণ করে এবার আয়োজন করেছেন এই টুর্ণামেন্টের।

মঙ্গলবার বেলা এগারটায় কাজিপুর উপজেলা পরিষদ মাঠে শেখ কামাল আন্ত স্কুল ও মাদ্রাসা আথলেটিকস প্রতিযোগিতা -২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন। 

৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থী ৩২ টি ইভেন্টে অংশ নেয়
উপজেলার মোট ৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থী ৩২ টি ইভেন্টে অংশ নেয়

উপজেলা ক্রীড়া সংস্থার বাস্তবায়নে এবং উপজেলা প্রশাসনের আয়োজনে  দুইটি বিভাগে ভাগ হয়ে উপজেলার মোট ৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থী ৩২ টি ইভেন্টে অংশ নেয়। 

অনুষ্ঠানে কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, ১২ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, কাজিপুর থানার অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্তসহ উপজেলায় কর্মরত অফিসারগণ উপস্থিত ছিলেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।