ইসলামের খেদমতে সিদ্দিকে আকবরের ইহসান কিয়ামত পর্যন্ত শোধ হবেনা

🕧Published on:

: চট্টগ্রাম বায়েজিদ থানাধীন শীতলঝর্ণা আবাসিকস্থ মসজিদ-এ রহমানিয়া গাউসিয়ায় ইসলামের ১ম খলিফা, আমিরুল মুমিনীন,  সৈয়্যদুনা হযরত আবু বক্কর সিদ্দিক ( রাদ্বিয়াল্লাহু আনহু )’র স্মরণে ওরসে সিদ্দিকে আকবর ( রাদ্বিয়াল্লাহু আনহু  ) ও শাহ সুফি মরহুম মুহাম্মদ ইসহাক (রাহঃ), আলহাজ্বা মরহুমা সৈয়্যদা সখিনা খাতুন, আলহাজ্বা মরহুমা সৈয়্যদা জাহানারা বেগম এবং মরহুম মুরব্বীদের ইসালে সাওয়াব ও বার্ষিক ফাতেহা শরীফ উপলক্ষে পবিত্র খতমে কুরআন মাজীদ , খতমে মজমুয়ায়ে সালাওয়াতে রসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম), খতমে গাউসিয়া আলিয়া শরীফ ও আজিমুশশান মিলাদ মাহফিল ২২ জানুয়ারী রবিবার চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মুফতি-এ আহলে সুন্নাত,হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরীর সভাপতিত্বে অধ্যক্ষ মহোদয়ের পারিবারিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়।

ইসলামের খেদমতে সিদ্দিকে আকবরের ইহসান কিয়ামত পর্যন্ত শোধ হবেনা



 সভাপতি মহোদয় তাঁর বক্তব্যে বলেন- সৈয়দুনা সিদ্দিকে আকবর ছিলেন অদ্বিতীয় আশেকে রাসুল, সাহাবায়ে কেরামের মধ্যে সবচেয়ে মর্যাদাবান ও রাসুলে করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নিকট নেহায়ত প্রিয়ভাজন।  ইসলাম প্রচার-প্রসারে তিনি বিশাল অবদান রেখেছেন। জিবনের প্রতিটি মুহুর্তে বিশেষ করে হিজরতের রাত্রে রাসুলে পাকের সঙ্গী ছিলেন। তাঁর যাবতীয় ধন-সম্পদ প্রিয়নবীর কদমে ও ইসলামের জন্য কুরবানী করেছেন।

তাঁর বিশাল অবদান কিয়ামত পর্যন্ত মুসলিম উম্মাহ শোধ করতে পারবেনা। এবং প্রতিটি স্থানে শহরে মফস্বলে, গ্রামে -গঞ্জে সৈয়্যদুনা হযরত আবু বকর সিদ্দিক রাদিআল্লাহু আনহুর চর্চা ও আলোচনা এবং এ উপলক্ষে সেমিনার, মাহফিল আরো অধিকহারে আয়োজন করার মুসলিম উম্মাহর প্রতি আহবান জানান।


এশিয়াবিখ্যাত জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার হাফেজ মাওলানা সৈয়দ আজিজুর রহমান আলকাদেরীর সঞ্চালনায় প্রধান ওয়ায়েজ হিসেবে তকরির পেশ করেন আল আমিন বারিয়া বহুমুখী মডেল কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল আজিজ আনোয়ারী, নজিরিয়া ফাযিল মাদরাসার সিনিয়র আরবি প্রভাষক মাওলানা সৈয়দ নুর মুহাম্মদ আলকাদেরী।



উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার চেয়ারম্যান প্রফেসার আবু ইয়াহিয়া মহসিন, জামেয়ার মুহাদ্দিস মাওলানা জসিম উদদীন আযহারী, ইতিহাস বিভাগের অধ্যাপক মাওলানা ইলিয়াস কাদেরী,

ডক্টর সাইফুল ইসলাম আযহারী, মাওলানা আবু নাসের তৈয়্যব আলী, মাওলানা হোসাইন আযহারী,  মাওলানা সৈয়দ মুহাম্মদ হাসান আযহারী, গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মনির উদ্দিন সোহেল, আপ্যায়ন সম্পাদক মাওলানা রেজাউল হোসাইন জসিম , বায়েজিদ থানা শাখার সেক্রেটারী আলহাজ্ব সৈয়্যদ মুহাম্মদ হাবীবুর রহমান (সর্দার), আলহাজ্ব সৈয়্যদ মুহাম্মদ আব্দুর রহমান, খন্দকার এরশাদুল আলম হিরা, আলহাজ্ব মাওলানা সৈয়দ আখতার হোসাইন, ফকিরচিল্লাহ জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ মুনির উদ্দিন কাদেরী, বায়েজিদ থানাধীন অকসিজেন শীতলঝর্ণা আবাসিকস্থ মসজিদ-এ রহমানিয়া গাউসিয়ার খতিব মাওলানা বোরহান উদ্দিন, গুলবাগ জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ হোসাইন মুহাম্মদ মাসউদুর রহমান, মাওলানা মুহাম্মদ সাইফুল হক, ভাটিয়ালিস্থ হযরত হোসাইন শাহ রহঃ মসজিদের খতিব মাওলানা সৈয়দ আহমদ রেজা কাদেরী, বায়েজিদ মানবিক টীম লিডার সৈয়দ সাইফুল করিম বাপ্পা, আরফাত হোসেন প্রমুখ।


পরিশেষে মিলাদ-কিয়াম,সালাত- সালাম আদায় করে সমগ্র মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করতঃ যাবতীয় বিপদাপদ হতে মুক্তি কামনা করে দোয়া ও আখেরী মুনাজাত পরিচালনা করেন মাহফিলের সভাপতি আল্লামা অধ্যক্ষ মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী এবং গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের বিভিন্ন শাখার অনেক ভক্ত-অনুরক্ত ও অসংখ্য এলাকাবাসী তাবরুক গ্রহন করেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।