শেরপুরে খুনের আসামীকে ১৪ বছর পর গ্রেফতার

S M Ashraful Azom
0

: শেরপুরে খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে ১৪ বছর পর গ্রেফতার করেছে জামালপুর ক্যাম্পের র‌্যাব-১৪।

শেরপুরে খুনের আসামীকে ১৪ বছর পর গ্রেফতার



 র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ভিকটিম মোছাঃ আজেদা বেগম, পিতা- মৃত আব্বাস, সাং-বাবেলাকোনা, থানা-শ্রীবর্দী, জেলা-শেরপুর এর সহিত ১৫ বছর পূর্বে ইসলামী শরীয়ত মোতাবেক প্রতিবেশী আসামী নজরুল ইসলাম এর সহিত বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। তাদের দাম্পত্য জীবন চলাকালে দুইজন সন্তান জন্ম গ্রহন করেন। ভিকটিম একজন গৃহিনী এবং তার বাবার বাড়ী পাশাপাশি হওয়ায় সে তার বাবার বাড়ীতেই  বসবাস করে আসছিলেন। ভিকটিম নজরুল ইসলাম এর দ্বিতীয় স্ত্রী এবং সাংসারিক অভাব-অনটনের কারণে তাদের মধ্যে প্রায়শই ঝগড়া বিবাদ লেগেই থাকতো। বিগত ২৩/০৫/২০০৮ খ্রিঃ তারিখ রোজ শুক্রবার দুপুর ১২.৩০ ঘটিকায় আসামী নজরুল ইসলাম ভিকটিমের বাড়ীতে এসে পারিবারিক কলহের জেরধরে পুনরায় ঝগড়া বিবাদ শুরু করেন এবং একপর্যায়ে ভিকটিম কে জোর পূর্বক আসামীর নিজের বাড়ীর দিকে টেনে হেছড়ে নিয়ে যেতে থাকে। অতঃপর নিয়ে যাওয়ার সময় পার্শ^বর্তী লাইলী মারাক, স্বামী-রোফেন্দ্র সাংমা এর ধান কাটার জমিতে নিয়ে গিয়ে ধারালো দা দিয়ে (গলা কেটে) জবাই করে হত্যা করে। একই গ্রামের মোছাঃ দোলেপান বেগম উক্ত ঘটনার দেখে ডাকচিৎকার করলে ভিকটিমের ভাই ও গ্রামের লোকজন ছুটে আসে। তারা আসামী নজরুল ইসলাম এর হাতে রক্তমাখা দা নিয়ে পাহাড়ের মধ্য দিয়ে ভারতের সীমানার দিকে দৌড়ে যেতে দেখেন। ঘটনাস্থলে গিয়ে ভিকটিমকে গলা কাটা ও রক্তাক্ত অবস্থায় মৃত দেহ দেখতে পান। বাদী ও স্থানীয় লোকজন উক্ত ঘটনা সম্পর্কে শ্রীবর্দী থানায় সংবাদ দিলে শ্রীবর্দী থানার পুলিশ গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। ভিকটিম এর সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করতঃ লাশ ময়না তদন্তের জন্য শেরপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। এর প্রেক্ষিতে ভিকটিমের ভাই মোঃ সুজন রাজা বাদী হয়ে এজাহার দাখিল করিলে অফিসার ইনচার্জ শেরপুর জেলার শ্রীবর্দী থানায় মামলা নং-১৫, তারিখঃ ২৩/০৫/২০০৮ ইং, ধারা-৩০২ দঃ বিঃ রুজু করেন। তদন্তকারী অফিসার মামলার তদন্ত শেষে আসামীদের বিরুদ্ধে ১৮৬০ সালের পেনাল কোড আইন এর ৩০২ ধারায় অভিযোগপত্র বিজ্ঞ আদালতে দাখিল করেন। মামলার ঘটনার পর থেকেই আসামী নজরুল ইসলাম, পিতা-মোঃ নইমুদ্দিন, সাং-বাবেলাকোনা, থানা-শ্রীবর্দী, জেলা-শেরপুর আত্মগোপনে চলে যায় এবং দীর্ঘ ১৪ বছর যাবত পলাতক থাকে। পরবর্তীতে বিজ্ঞ বিচারক, অতিরিক্ত দায়রা জজ, আদালত শেরপুর মহোদয় গত ১৪/১০/২০২০ ইং তারিখে আসামী নজরুল ইসলাম’কে ১৮৬০ সালের পেনাল কোড আইন এর ৩০২ ধারার অপরাধে দোষী সাবস্থ করে যাবজ্জীবন কারাদন্ডে ও ১০,০০০/- টাকা অর্থ দন্ড এবং অনাদয়ে আরো ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। 


পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামীর অবস্থান নিশ্চিত করে জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার এম. এম. সবুজ রানা এর নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল ইং ১৪/০২/২০২৩ তারিখ অনুমান ০০:০৫ ঘটিকায় ঢাকা জেলার বাড্ডা থানাধীন সাতারকুল রোডস্থ বিসমিল্লাহ মার্কেটের আল বাকের কাঠ বিতান এর সামনে হতে আসামীকে আটক করে। ধৃত আসামীকে শেরপুর জেলার শ্রীবর্দী থানায় মামলা নং-১৫, তারিখঃ ২৩/০৫/২০০৮ ইং, ধারা-৩০২ দঃ বিঃ মূলে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


এ ধরণের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।  



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top