বকশীগঞ্জে শিক্ষার্থীর কাছ থেকে বই কেড়ে নিয়ে বাড়ি পাঠালেন শিক্ষক!

S M Ashraful Azom
0

: জামালপুরের বকশীগঞ্জে  শিক্ষার্থীর বাবার সাথে প্রধান শিক্ষকের পূর্ব বিরোধিতার জের ধরে মেয়ের বই কেড়ে নিয়ে স্কুল থেকে বাড়ি পাঠানোর অভিযোগ উঠেছে ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

বকশীগঞ্জে শিক্ষার্থীর কাছ থেকে বই কেড়ে নিয়ে বাড়ি পাঠালেন শিক্ষক!



 গতকাল বুধবার উপজেলার লাউচাপড়া উচ্চ বিদ্যালয় ঘটেছে এই ঘটনা ঘটেছে।


ভুক্তভোগী শিক্ষার্থী লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। তার নাম জিম। লাউচাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাশ করে পাশেই লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয় সে। ভর্তি ফি বাবদ ৩০০ টাকা জমাও দেয় জিম।


কিন্তু গতকাল বুধবার জিমকে ডেকে নিয়ে তার বই কেড়ে নেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম। এরপর জিমকে বাড়ি পাঠিয়ে দেন।


জিমের বাবা আক্কাস আলী অভিযোগ করে বলেন, করোনাকালে সরকার ঘোষিত এসএসসি ফরম পূরণের টাকা ফেরত দেওয়ার নির্দেশনা না মেনে তা আত্মসাৎ করেন লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম। এ বিষয়ে জামালপুর কোর্টে মামলা করলে তার সঙ্গে প্রধান শিক্ষকের বিরোধ সৃষ্টি হয়।  


সেই বিরোধের জেরে তার মেয়েকে টাকা জমা দেওয়ার রশিদসহ বই কেড়ে নিয়ে স্কুল থেকে বাড়িতে পাঠিয়ে দেন। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগও দিয়েছেন বলে জানান আক্কাস আলী।


অভিযোগের বিষয়ে লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বলেন, বুধবারের ওই ঘটনার সময় আমি স্কুলেই ছিলাম না। স্কুলের কাজে উপজেলায় ছিলাম সারাদিন। আক্কাস আলীর সঙ্গে আমার বিরোধ রয়েছে। এই বিরোধ সমাধানের জন্য ওই শিক্ষার্থীর বই নেওয়া হয়েছে। আক্কাস আলী এলে উভয় পক্ষ বসে বিরোধ নিষ্পত্তি করার জন্যই এ কাজটি করেছে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মামুন।


এ বিষয়টি নিয়ে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।  


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top