Vegetable Polao : ঘরে তৈরী করুন মজাদার সবজি পোলাও

S M Ashraful Azom
0

: পোলাও সবার কাছে পছন্দের একটি খাবার। অনেকেই আবার তাদের পছন্দের তালিকায় রেখেছে সবজি পোলাও। এটি যেমন সুস্বাদু তেমনই স্বাস্থ্যকর। অতিথি আপ্যায়নে কিংবা ছুটির দিনে বাসার সবার জন্য তৈরি করতে পারেন এই খাবারটি।

ঘরে তৈরী করুন মজাদার সবজি পোলাও



 চলুন তবে জেনে নেয়া যাক সবজি পোলাও তৈরির প্রক্রিয়াটি- 


সবজি পোলাও তৈরীর উপকরণ: বিভিন্ন রকম মৌসুমি সবজি এক বাটি, চাল এক কাপ, পেঁয়াজ কুচি দুই টেবিল চামচ, রসুন-আদা বাটা এক টেবিল চামচ, বিভিন্ন রকম অঙ্কুরিত ডাল আধ কাপ, হলুদ, জিরা, মরিচ গুঁড়া আধ চামচ করে, কাজু, কিশমিশ দুই টেবিল চামচ, ঘি এক টেবিল চামচ, লবণ এবং চিনি স্বাদ মতো, রিফাইন তেল দুই টেবিল চামচ। 


সবজি পোলাও তৈরীর প্রণালী: প্রথমে কড়াইতে তেল গরম করতে দিন। এর মধ্যে দিয়ে দিন আস্ত জিরা, গোলমরিচ এবং আস্ত গরম মশলা। একটু নাড়াচাড়া করে এর মধ্যে দিয়ে দিন কুচি করে রাখা পেঁয়াজ, রসুন এবং আদা বাটা।


খানিকটা ভাজা হলে কেটে রাখা সব সবজি এবং অঙ্কুরিত ডাল দিয়ে দিন। ভালো করে নাড়াচাড়া করে এর মধ্যে দিয়ে দিন লবণ, চিনি, হলুদ গুঁড়া, জিরা গুঁড়া, সামান্য মরিচ গুঁড়া। তেল ছেড়ে এলে আধা সিদ্ধ ভাত উপর থেকে ছড়িয়ে দিন। কিছুক্ষণ ঢাকা দিয়ে রাখুন। ভাত সিদ্ধ হয়ে এলে উপর থেকে কাজু, কিশমিশ এবং অল্প ঘি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top