বাংলাদেশিরা অস্ট্রেলিয়ায় সুযোগ পেতে পারে: মোনাশ সিইও

S M Ashraful Azom
0

: সম্প্রতি এসটিএস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) ক্যাম্পাস পরিদর্শন করেছেন মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জো মিথেন।

বাংলাদেশিরা অস্ট্রেলিয়ায় সুযোগ পেতে পারে মোনাশ সিইও



উল্লেখ্য, বাংলাদেশে বিশ্বমানের শিক্ষা প্রদানে কার্যক্রম পরিচালনা করছে এসটিএস গ্রুপ। জো মিথেনের পরিদর্শনকালে শিক্ষার্থী, শিক্ষক এবং বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞগণ তার সাথে দেখা করার এবং ‘বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার সুযোগ’ -এ বিষয়ে আলোচনার সুযোগ লাভ করেন। জো মিথেন ছাড়াও ইউসিবি ক্যাম্পাস পরিদর্শন করেন ইন্টেরিম প্রো ভাইস-চ্যান্সেলর ও প্রেসিডেন্ট, মোনাশ ইউনিভার্সিটি, ম্যাথিউ নিকোলসন। 


শিক্ষার মান, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, চমৎকার পরিবেশ ও কাজের সুযোগের কারণে সাম্প্রতিক সময়ে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে বাংলাদেশের শিক্ষার্থীদের পছন্দের দেশ হিসেবে প্রথম দিকে রয়েছে অস্ট্রেলিয়া। মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জো মিথেনের ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের ক্যাম্পাস পরিদর্শনকালে শিক্ষার্থীরা তার কাছ থেকে অস্ট্রেলিয়ার উচ্চশিক্ষা গ্রহণ সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ লাভ করেন।


জো মিথেনের ইউসিবি ক্যাম্পাস পরিদর্শন উপলক্ষে একটি সেমিনার অনুষ্ঠিত হয়; যেখানে উপস্থিত ছিলেন মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জো মিথেন এবং ইন্টেরিম প্রো ভাইস-চ্যান্সেলর ও প্রেসিডেন্ট, মোনাশ ইউনিভার্সিটি ম্যাথিউ নিকোলসন। এছাড়াও, সেমিনারে উপস্থিত ছিলেন ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক হিউ গিল, এসটিএস গ্রুপের চেয়ারম্যান বব কুন্দানমাল, এসটিএস গ্রুপের প্রধান নির্বাহী মানস সিং, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের পরিচালক জারিফ মুনির, মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, এসটিএস গ্রুপের পরিচালনা পর্ষদ সদস্য ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, স্কুল প্রিন্সিপাল, স্টুডেন্ট রিক্রুটমেন্ট এজেন্সির প্রধানগণ, এবং ‘ও’ এবং ‘এ’ লেভেলের স্বনামধন্য শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা। এছাড়াও, সেমিনারে মোনাশ কলেজের পক্ষ থেকে উপস্থিত ছিলেন এর বিজনেস ডিরেক্টর হামেদ মোরাদি, ইংলিশ অ্যান্ড ইন্টারন্যাশনাল পার্টনারশিপস ডিরেক্টর জেনিফার কোস্টার এবং পার্টনারশিপস অ্যান্ড ডেভেলপমেন্টের ম্যানেজার সুই শিয়ে।  


সেমিনারে স্বাগত বক্তব্য প্রদান করেন মানস সিং। এরপর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ইন্টেরিম প্রো ভাইস-চ্যান্সেলর ও প্রেসিডেন্ট, মোনাশ ইউনিভার্সিটি, ম্যাথিউ নিকোলসন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জো মিথেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা অস্ট্রেলিয়ায় কর্মসংস্থানে সুযোগ, বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং এবং মোনাশে ভর্তির ক্ষেত্রে যোগ্যতা নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন এবং এসব বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। 


অনুষ্ঠানে মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জো মিথেন আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ায় বিভিন্ন সুযোগের উপরে গুরুত্বআরোপ করেন। অস্ট্রেলিয়া শিক্ষার্থীরা শুধুমাত্র উচ্চশিক্ষা গ্রহণের অনন্য অভিজ্ঞতাই লাভ করবে না; পাশাপাশি, এক বৈশ্বিক পরিবারের অংশ হওয়ারও সুযোগ করে দিবে, যারা মানসম্পন্ন শিক্ষা এবং নতুন প্রজন্মের বিশেষজ্ঞ গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top