স্মার্ট বাংলাদেশ গঠনের প্রত্যয়ে কাজিপুরে নারী দিবস উদযাপন

S M Ashraful Azom
0

 : ‘ডিজিটাল প্রযুক্তির উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ প্রতিপাদ্যে কাজিপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। 

স্মার্ট বাংলাদেশ গঠনের প্রত্যয়ে কাজিপুরে নারী দিবস উদযাপন



 দিবসটি উপলক্ষে বুধবার বেলা এগারটায় উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। এতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার নারীগণ অংশ নেয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অপুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার(ভূমি)কাজী মোহাম্মদ অনিক ইসলাম। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। 

তিনি বলেন, বর্তমান সরকার জেন্ডার বৈষম্য দূর করে সমাজে নারীদের সম্মানজনক অবস্থায় নিয়ে গেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তার ফলে নারীরা এখন পুরুষের পাশাপাশি পথ চলছে, সংসারের হাল ধরছে, সমাজের নেতৃত্বে  আসছেন। 

এবার প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এই নারীদের স্বালম্বী হবার তাগিদ দেয়া হয়েছে। এতে করে নারীরাও স্মর্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে সক্ষম হবে। 

 অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, কৃষি অফিসার রেজাউল করিম, কাজিপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ হাসিবুল্লাহ। অন্যদের মধ্যে সাংবাদিক, সহকারী অধ্যাপক আবদুল জলিল, তথ্য কর্মকর্তা মৌসুমী বসাক, সাংবাদিক আব্দুস সোবহান বক্তব্য রাখেন।

এসময় নারী উদ্যোক্তাগণ নিজ নিজ ক্ষেত্রে প্রযুক্তির সহায়তা নিয়ে কাজ করার গল্প শোনান।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top