শহীদ হারুনের স্মরণে ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপণ

S M Ashraful Azom
0

 : ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে শহীদ ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের শিক্ষার্থী আজিজুল হক হারুনের স্মৃতি রক্ষায় ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপণ করা হয়েছে।

শহীদ হারুনের স্মরণে ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপণ



 শনিবার দুপুরে পৌর শহরের হারুন পার্র্ক চত্বরে ক্রিয়েটিভ ইয়থএসোসিয়েশন ও দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্সের যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে বটবৃক্ষ রোপণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন প্রধান অতিথি থেকে বটবৃক্ষ রোপণ করেন।


দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্সের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু,  গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের সহসভাপতি লুৎফর রহমান খোকন, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, কোষাধ্যক্ষ ঝিন্টু দেবনাথ, উপজেলা প্রশাসনের আইটি টেকনিশিয়ান আব্দুল সালাম, সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম, ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমজান আলী মুক্তি, ছাত্রলীগ নেত্রী পরশমনি, ক্রিয়েটিভ ইয়থ এসোসিয়েশরে সভাপতি ইমরান শেখ পিন্টু প্রমুখ।


দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্সের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার বলেন, একটি বটবৃক্ষ অনেক দিন বেঁচে থাকে। তাই ১৯৬৯ সালের  গণঅভ্যুত্থানে শহীদ আজিজুল হক হারুনের স্মরণে ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপণ করেছি। আমরা হয়তো পৃথিবীতে থাকবো না, কিন্ত বটবৃক্ষটি হারুনের স্মৃতি ধারণ করে প্রকৃতিতে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top