চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের শোকসভা অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

: চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের উদ্যোগে চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীন আহমদ এমপির শোকসভা গতকাল ৮ এপ্রিল বিকেল ৪ টায়  পরিষদের সভাপতি এ.এম.মাহবুব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

শোকসভা,দীর্ঘস্থায়ী শোকসভা,নেতার স্মরণে শোকসভা,ছাত্রলীগ নেতার স্মরণে শোকসভা,শোক সভার ভাষণ,শোক,সভা,শোক সভার বক্তব্য,ভাসন,ভাষণ



এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মফিজুর রহমান। 

পরিষদের সাধারণ সম্পাদক লিয়াকত আলী খান ও অধ্যাপিকা নিশাত হাসিনা শিরিনের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সহ সভাপতি, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী,মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর আহমদ,পরিষদের উপদেষ্ঠা ইউছুফ সিকদার,বীর মুক্তিযোদ্ধা আবুল বশর ভুঁইয়া,বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ,প্রফেসর ড.ওমর ফারুক মিয়াজী, পরিষদ নেতা এড.কামরুন নাহার, সাবেক কাউন্সিলর অধ্যাপিকা রেখা আলম চৌধুরী, ব্যাংকার একরাম হোসেন, ইঞ্জিনিয়ার শহীদুল আলম, এড.আবু নাসের চৌধুরী, দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহিদা আকতার জাহান, লায়ন আবদুল কাইয়ুম, খুরশীদ রোকেয়া, এম এ কাইয়ুম, আবদুর রহমান, চৌধুরী আবুল কালাম, রেজাউল করিম চৌধুরী বাবুল, এড.নাসরিন আকতার চৌধুরী, কাজী আবদুল হাই, তারেক ইফতেখার ইম, সিরাজুল হক, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এম.এ.মালেক, দক্ষিণজেলা ছাত্রলীগের সভাপতি এস. এম. বোরহান উদ্দীন, পরিষদ নেতা স্বপন সেন, ইমতিয়াজ আহমদ,আসিফ ইকবাল প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন জননেতা মোসলেম উদ্দীন আহমদ আজীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে চির অবিচল ছিলেন। দলের নেতাকর্মীদের ঐক্যের প্রতীক হিসেবে তিনি কাজ করেছেন।মহান মুক্তিযুদ্ধে যেমন অংশ নিয়েছেন তেমনি আজীবন মুক্তিযুদ্ধের স্বপক্ষে দেশপ্রেমের মহান ব্রত নিয়ে তিনি আমৃত্যু লড়াই করে গেছেন।

একজন আপাদমস্তক রাজনীতিবিদ হিসেবে তিনি মুজিব আদর্শের লড়াকু সৈনিক হিসেবে সবসময় রাজপথের আন্দোলন সংগ্রামের প্রথম সারির নেতা ছিলেন। রাজনীতিই ছিল যার জীবনের পরম সাধনা।নানা চড়াই উত্তরায় তিনি সকল লোভ লালসার উর্ধ্বে উঠে আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শ ও বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত রাজনৈতিক সহযোদ্ধা ছিলেন।তিনি দক্ষিণজেলা আওয়ামীলীগের তৃণমুলের রাজনীতিকে একটি শক্তিশালী সাংগাঠনিক ভিত্তি দিতে সক্ষম হয়েছেন।একজন সফল ও সার্থক রাজনীতিবিদ হিসেবে প্রজন্মের মাঝে যুগ যুগ বেঁচে থাকবে। সভার সভাপতি বলেন জননেতা মোসলেম উদ্দীন আহমদ এমপি ছিলেন চট্টগ্রামের আওয়ামী পরিবারের অন্যতম অভিভাবক।তিনি একজন দুরদর্শী, দক্ষ ও মেধাবী রাজনীতিবিদ হিসেবে আওয়ামী পরিবারকে সুসংগঠিত করেছেন।যার মনজুড়েই ছিল বঙ্গবন্ধুর আদর্শ ও আওয়ামীলীগের রাজনীতিকে এগিয়ে নেয়া।এই বর্ষীয়ান রাজনীতিবিদ বর্ণাঢ্য রাজনৈতিক জীবন কর্ম থেকে আমরা প্রত্যেকেই অনুস্মরণ করতে পারে।বক্তারা তার শুণ্য আসনে আগামী ২৭ এপ্রিল নৌকা প্রতীকের প্রার্থী নোমান আল মাহমুদকে ভোট দেয়ার আহবান জানান।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top