অবশেষে দুর্নীতিবাজ ইউএনও উপমা ফারিসার বদলী, মিষ্টি বিতরণ

S M Ashraful Azom
0

 : জামালপুরের সরিষাবাড়ীর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসাকে বদলী করা হয়েছে । বুধবার (৫ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পির স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বদলীর আদেশ দেয়া হয়। 

অবশেষে দুর্নীতিবাজ ইউএনও উপমা ফারিসার বদলী, মিষ্টি বিতরণ



 রাষ্ট্রপতির আদেশক্রমে জারিকৃত ঐ প্রজ্ঞাপনে তাকে খুলনা বিভাগে ন্যাস্ত করা হয়েছে।  উপমা ফারিসার বদলির খবরে এলাকায় মিষ্টি বিতরণ করেছেন নাগরিক কমিটি ও ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। বুধবার (৫ এপ্রিল) রাতে ইউএনও'র বদলির খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করতে দেখা যায়।৫ এপ্রিল সন্ধ্যা থেকে ৬ এপ্রিল সন্ধ্যা দুপুর পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে তার দুর্নীতি ও অনিয়ম নিয়ে মুখ খুলতে শুরু করেছে অনেকেই।  সকল অনিয়ম ও দুর্নীতির সঠিক তদন্তের দাবী জানিয়েছে সরিষাবাড়ীর সর্বস্তরের সাধারণ মানুষ। 

এদিকে সকল বিষয় তুলে ধরে গত ২২ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ে সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী বরাবর ইউএনও উপমা ফারিসার অপসারণের দাবীতে বিভিন্ন অনিয়মের চিত্র তুলে ধরে দৈনিক জনবাণী পত্রিকার স্টাফ রিপোর্টার দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার নিজস্ব প্রতিবেদক  মাসুদুর রহমান অভিযোগ দায়ের করেন। তার অভিযোগে মাননীয় স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ,জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব,বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপি, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার ,জামালপুর জেলা প্রশাসক ,জামালপুর পুলিশ সুপার,এনএসআই এর উপ পরিচালক (ডিডি) , জামালপুর প্রেস ক্লাব, জামালপুর জেলা প্রেস ক্লাব, সরিষাবাড়ী প্রেস ক্লাব,উপজেলা প্রেস ক্লাবকে অনুলিপি প্রদান করা হয়েছে ।

উল্লেখ্য যে,সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসা ২০২১ সালের ২৯ আগস্ট সরিষাবাড়ীতে যোগদানের পর থেকে টিআর, জিআর,কাবিখা, এডিপি, এলজিএসপি,১% সহ উপজেলা পরিষদের সরকারি বরাদ্দে নানা অনিয়ম,ক্ষমতার অপব্যবহার ও প্রকাশ্যে ঘুষ-বাণিজ্য,ভুয়া বিল বাউচার,১০% না দিলে বিল পাশ না করা,বেনামি একাউন্টের মাধ্যমে লাখ লাখ টাকা স্থানান্তর সহ বিভিন্ন কৌশলে অর্থ আত্মসাৎ করে আসছেন। এ ছাড়াও ২০২২ সালের ১৭ এপ্রিল সরিষাবাড়ি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রহস্যজনকভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে। পুড়ে ছাই হয়ে যায় উপজেলা নির্বাহী অফিসারের কক্ষের গুরুত্বপূর্ণ ফাইলপত্র, চেয়ার-টেবিল, আলমারিসহ কক্ষটির সমস্ত কিছু। এ ছাড়াও সহকারী কমিশনার-ভূমির (এসিল্যান্ড) পদটি গতবছরের ১৬ আগস্ট শূন্য হওয়ার পর ইউএনও উপমা ফারিসা অতিরিক্ত এসিল্যান্ডের দায়িত্ব পান। তার দায়িত্বকালীন ১৮ ডিসেম্বর রাতে উপজেলা ভূমি অফিস ও পার্শ্ববর্তী কামরাবাদ ইউনিয়ন ভূমি অফিসে চুরি হয়। উপজেলা ভূমি অফিসের দুটি জানালার গ্রিল ও একটি আলমারির তালা এবং ইউনিয়ন ভূমি অফিসের কলাপসিবল গেট, একটি দরজা ও তিনটি আলমারির তালা ভেঙে গুরুত্বপূর্ণ ফাইলপত্র তছনছ ও চুরি করে নেয় চোরচক্র। এরপর ২৯ ডিসেম্বর রাতে ভূমি অফিসে পুনরায় চোর প্রবেশের চেষ্টা চালায়। ঘটনাটি প্রথমে ধামাচাপা দেওয়া চেষ্টার পর ফাঁস হলেও রহস্যজনক কারণে এখনো ঘটনার ক্লু উদ্ঘাটন হয়নি। শুধু তাই নয় তথ্য অধিকার আইনানুযায়ী নির্ধারিত ফরমে সাংবাদিকরা আবেদন করলেও বিভিন্ন প্রকল্প হরিলুটের ঘটনা ধামাচাপা দিতেই কোনো তথ্য প্রদান করা হয় না। কেউ তথ্যের জন্য আবেদন করলে সে খবর পৌঁছে যায় প্রকল্প সংশি¬ষ্ট রাজনৈতিক নেতার কানে, এতে হয়রানির শিকার হয়েোছ স্থানীয় সাংবাদিকরা । সম্প্রতি তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের চিত্র তুলে ধরে  সরিষাবাড়ী নাগরিক কমিটির পক্ষ থেকে ঝাড়ু মিছিল করা হয়েছিল।  


এদিকে সাংবাদিক মাসুদুর রহমান বলেন, এই মহিলা পর্যাপ্ত ঘুষখোর।  তার বিরুদ্ধে ঝাড়ু মিছিল হয়েছে কিছুদিন আগে। অভিযোগ দায়ের করেছিলাম। বদলী হয়েছে।  তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব স্যারের কাছে দাবী করব একজন সাহসী ইউএনও এখানে বদলী করা হোক। সেই অভিযোগে বর্ণিত সকল কিছুই তদন্ত করে উপজেলা নির্বাহী অফিসারকে আইনের আওতায় আনা হোক। তিনি নাকি এখন জুন মাস পর্যন্ত থাকার চেষ্টা করতেছে এমন সংবাদ গুঞ্জন পাওয়া যায়। লজ্জা নেই এই মহিলার। সরিষাবাড়ীর মানুষ অতিষ্ঠ।  যে কোন মুহুর্তে তার বিরুদ্ধে জুতা মিছিল বের করতে পারে সরিষাবাড়ীর মানুষ। 


এ ব্যাপারে ইউএনও'র অফিস সহকারী জাহাঙ্গীর আলম জানান, স্যারের বদলির আদেশ হয়েছে। তবে এটি সরকারের চলমান প্রক্রিয়ার অংশ।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top