রাজিবপুরে রাস্তা নির্মাণে বাধা দেওয়ায় শতাধিক পরিবার দূর্ভোগে

S M Ashraful Azom
0

 : কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলায় কারিগর পাড়া গ্রামে জমি নিয়ে বিরোধে নিজস্ব জমিতে রাস্তা নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ দায়ের করা হয়েছে। এতে অবরুদ্ধ ১৯ পরিবার, রাস্তার অভাবে ঘর নির্মাণ করতে পারছে না আরও প্রায় শতাধিক পরিবার। 

রাজিবপুরে রাস্তা নির্মাণে বাধা দেওয়ায় শতাধিক পরিবার দূর্ভোগে



 এ নিয়ে রাজিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

 ঋুক্তভোগী বাবুল আক্তার বলেন, শফি আলম ও ফরিদ উদ্দিন গত ৮ মার্চ ২০২৩ ইং তারিখে আমার সহধর্মিণী জমিলা খাতুনের পশ্চিম সীমানা হইতে দক্ষিণ পাশ দিয়ে ৫ ফিট প্রস্ত রাস্তার পূর্ব দিকে শহিদের বাড়ি পর্যন্ত পারিবারিক রাস্তাটুকু আমাদের অজান্তে ইউক্লিপ্টার গাছের চারা রোপন করে, এতে জনসাধারণের চলাচলের বিঘœ ঘটে। তিনি আরও বলেন বিষয়টি চর রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানকে জানিয়েছিলাম। গত ১০ মার্চ ২০২৩ ইং তারিখে গন্যমান্য ব্যাক্তিবর্গসহ চেয়ারম্যান এর উপস্থিতিতে একটি শালিসী বৈঠক ডাকা হলে প্রমানাদিসহ জমির কাগজপত্র পর্যালোচনা করে বর্ণিত রাস্তা জনসাধারণের জন্য খুলে দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এতে আলোচনার নিষ্পত্তি পত্রে স্বাক্ষর করেন শফি আলমসহ আরো অনেকেই। এরপরেও রাস্তা করতে আবারও বাধা প্রদান করে শফি আলম। তফসিলি জমির মৌজা: চর রাজিবপুর, জে, এল নং আর, এস ২৪, এস, এ খং নং ৪৬৪, ৯২৮ আর, এস দাগ নং- ১১৫৫৮, ১১৫৫৯, ১১৫৬০ ও ১১৪০১ দাগের দক্ষিণ অংশে ৫ ফুট প্রস্থ পশ্চিমে জমিলার জমির সীমানা হইতে পূর্বদিকে শহিদুল ইসলামের বাড়ি পর্যন্ত জমির পরিমান ০.০৩ একর মাত্র। উক্ত জমির দলিল, জমির নকশা, শালিসী বৈঠকের সমস্ত কাগজপত্র, অনলাইনে ভূমি কর প্রদানের ¯িøপ ও ডিজিটাল পর্চা কপিসহ অন্যান্য সকল কাগজপত্র থাকার পরেও দীর্ঘদিন থেকে বাধা দিয়ে আসছে শফি আলমসহ অজ্ঞাতনামা আরো কয়েকজন সহযোগী। স্থানীয়রা জানান, রাস্তাটি হলে আমরা সবাই অনেক উপকৃত হবো, বর্তমানে রাস্তার অভাবে খুব কষ্ট করে জীবন যাপন করছি। প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি রাস্তাটি যেনো দ্রæত যাতায়াতের উপযোগী করা হয় এবং কোন প্রকার যেনো বাধা বিপত্তি না ঘটে। 

এ বিষয়ে শফি আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন কথা বলতে রাজি হননি। ।

রাজিবপুর থানার (এএসআই শামছুল রহমান জানান, ভুক্তভোগীরা থানায় অভিযোগ দিয়েছে, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top