আসন্ন নির্বাচন জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ : আবুল কালাম আজাদ

S M Ashraful Azom
0

: জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ, নানান ধরনের জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্ত হচ্ছে, সে বিষয়ে প্রধানমন্ত্রীকে সতর্ক থাকতে হবে।

জাতীয় নির্বাচন,জাতীয় সংসদ নির্বাচন,তত্ত্বাবধায়ক সরকারের অধিনে জাতীয় নির্বাচন,জাতীয় নির্বাচন কবে,জাতীয় নির্বাচনে,জাতীয় নির্বাচন ২০২৩,জাতীয় নির্বাচন ২০২৪,‘জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে’,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন,নির্বাচন কমিশন,জাতীয় নির্বাচন কত সালে হবে,জাতীয় নির্বাচন ঘিরে সরগরম চায়ের দেশ মৌলভীবাজার,একাদশ জাতীয় নির্বাচন নিয়ে অভিযোগের বেশিরভাগই সঠিক: সুজন,নির্বাচন ২০২৪,নির্বাচন কমিশন সচিব,নির্বাচন জানুয়ারির মধ্যে,বাংলাদেশের নির্বাচন



 আবুল কালাম আজাদ এমপি বলেন, সেই ষড়যন্ত্র মোকাবিলার জন্য আমাদের নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে গিয়ে আগামী নির্বাচনকে অত্যন্ত গুরুত্বপূর্ণসহকারে নিতে হবে। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে নৌকা মার্কা বিজয়ী করে সোনার বাংলা বাস্তবায়িত করবো।


গতকাল শনিবার (৮ এপ্রিল) জাতীয় সংসদে ‘সুবর্ণ জয়ন্তী’ উপলক্ষ্যে বিশেষ অধিবেশনে এসব কথা বলেন তিনি। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্বে জাতীয় সংসদের অধিবেশন শুরু হয়।


সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, ১৯৭৩ সালের ৭ এপ্রিলের এ পার্লামেন্টে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমরা যে ইতিহাস সৃষ্টি করেছি, সে ইতিহাসে যেন খুঁত না থাকে। দুনিয়ার পার্লামেন্টারি কনভেনশনে যেসব নীতিমালা আছে, সেগুলো আমরা মেনে চলতে চাই। এমন একটি পার্লামেন্টারি নীতিমালা ফলো করতে পারি, তাতে যেন দুনিয়া আমাদের ফলো করে। আজই সাড়ে ৭ কোটি বাঙালি তাদের নিজেদের শাসনতন্ত্র পেতে যাচ্ছে। এই পার্লামেন্ট তাদের সেই শাসনতন্ত্র দিচ্ছে’।


তিনি বলেন, আমি বহুবার বলেছি- যে জাতি রক্ত দিতে শিখেছে তাদের কেউ দাবায়ে রাখতে পারে না। এটা প্রমাণ হয়েছে। শাসনতন্ত্রে মৌলিক অধিকার, জাতীয়তাবাদের গ্যারান্টি দেওয়া হয়েছে, যারা শ্রমজীবী এই সব মানুষের অধিকার খর্ব করবে তাদের কাটেল করা হবে। তিনি (বঙ্গবন্ধু) বলেছিলে, ‘ভবিষ্যৎ প্রজন্ম যদি সমাজতন্ত্র, গণতন্ত্র, জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতার ভিত্তিতে সমাজ বির্নিমাণ করতে পারে তাহলে আমার জীবন ও শহীদের রক্ত স্বার্থক হবে’।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top