[৬৩] উল্লাপাড়ায় ওয়াক্ফো সম্পত্তি দখল মুক্ত করার জন্য মানববন্ধন

S M Ashraful Azom
0

 : উল্লাপাড়ার বারুল্লাপীর পাল ওয়াক্ফো এস্টেটের সম্পত্তি অবৈধ দখলের বিরুদ্ধে বুধবার বেলা ১২ টায় উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের ঘিয়ালা গ্রামে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

উল্লাপাড়ায় ওয়াক্ফো সম্পত্তি দখল মুক্ত করার জন্য মানববন্ধন



উক্ত ওয়াক্ফো এস্টেটের পরিচালনা কমিটির সদস্যগণ ঘিয়ালা গ্রামবাসীর সঙ্গে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন। ঘিয়ালা গ্রামবাসী এই কর্মসূচির আয়োজন করে। মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তাগণ বলেন, অবৈধ দখলদারা তাদের দখলকৃত সম্পত্তি রক্ষা করার স্বার্থে নানাভাবে মিথ্যা এবং স্থানীয় একটি পত্রিকায় ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে অপপ্রচার চালিয়ে জনগনকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তারা অবিলম্বে উক্ত ওয়াক্ফো এস্টেটের সম্পত্তি দখলমুক্ত করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান। এতে বক্তব্য রাখেন, ওয়াক্ফো এস্টেট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রউফ, এবং পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান রাশেদ সরকার প্রমুখ। মানববন্ধন কর্মসূচিতে ঘিয়ালা গ্রামের নারী পুরুষ ও এই ওয়াক্ফো এস্টেটে প্রতিষ্ঠিত হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেন। 


মানববন্ধন শেষে ওয়াক্ফো এস্টেট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মজিদ গণমাধ্যম কর্মীদেরকে জানান, ঘিয়ালা গ্রামে এই এস্টেটে মোট ৫.৪৬ একর জমি রয়েছে। এর মধ্যে রয়েছে পুকুর, একটি মাজার, একটি মসজিদ ও একটি হাফিজিয়া মাদ্রাসা। এছাড়া কিছু পতিত জমি রয়েছে। স্থানীয় প্রভাবশালী ইয়াসিন আলীর নেতৃত্বে গ্রামের কতিপয় ব্যক্তি জামাল উদ্দিন, রোকন আলী, খোকন উদ্দিন, খবির আলী, নজরুল ও কালুরা পতিত জমিগুলো দখল করে সেখানে ঘরবাড়ি নির্মান করে বসবাস করছে। সেই সাথে তারা ওয়াক্ফো এস্টেটের পুকুরের বেশকিছু অংশ ও ফসলী জমি ইয়াসিন আলী দখলে নিয়ে নিয়েছে। এসব সম্পত্তি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষা করার জন্য তারা উদ্যোগ নিয়েছেন। 


পূর্ণিমাগাঁতী ইউনিয়নের সংশ্লিষ্ট ৪ ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রউফ বলেন, কতিপয় প্রভাবশালী ব্যক্তি উল্লিখিত বারুল্লাপীর পাল মাজারের জমি অবৈধভাবে দখল করে ভোগদখল করে আসছে। গ্রামবাসী অবৈধ দখলদারদের হাত থেকে উল্লিখিত মাজারের জায়গা মুক্ত করতে সরকারের প্রতি আহবান জানান। একই সঙ্গে উল্লিখিত জায়গা ইয়াছিন আলীসহ অবৈধ দখলদার নিজেদের দাবি করে স্থানীয় একটি পত্রিকায় মিথ্যা সংবাদ প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। 


এব্যাপারে দখলদারদের নেতৃত্বদানকারী অভিযুক্ত ইয়াসিন আলীর সঙ্গে কথা বললে তিনি জানান, তিনি এবং তার লোকজন ওয়াক্ফো এস্টেটের সম্পত্তি দখল করেননি। তাদের দখলকৃত সম্পত্তি নিজেদের বলে দাবি করেন তিনি। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top