[১৭০] কাজিপুরের খাসরাজবাড়ী ইউনিয়ন পরিষদ উপ নির্বাচন বৃহস্পতিবার

S M Ashraful Azom
0

 : জমে উঠেছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন। গতকাল (২৩ মে) রাত বারোটার পর থেকে  প্রচার প্রচারণা শেষ হয়েছে।

কাজিপুরের খাসরাজবাড়ী ইউনিয়ন পরিষদ উপ নির্বাচন বৃহস্পতিবার



 আগামী ২৫ মে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট নয়টি কেন্দ্রে পুরুষ মহিলা মিলে ৮ হাজার ৭০১ জন ভোটার ভোট প্রদান করবেন। ইতোমধ্যে নির্বাচনের জন্যে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন রিটার্নিং অফিসারের কার্যালয় ও উপজেলা প্রশাসন। এবারে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন মোট নয়জন প্রার্থী। ভৌগোলিকভাবে যমুনা নদীর শাখা দ্বারা বিভক্ত এই ইউনিয়নের পশ্চিম অংশে রয়েছে তিনজন প্র্রার্থী। এখানে কেন্দ্র সংখ্যা ৫ টি। মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৫২২ জন। এই কেন্দ্রগুলোর অবস্থান মাত্র দেড় কিলোমিটারের মধ্যে। আর প‚র্বাংশে রয়েছে ৪ টি কেন্দ্র। মোট ভোটার ৪ হাজার ১৭৯ জন। ছয়জন প্রার্থী এই চার কেন্দ্রেই ভোট প্রদান করবেন। গত সোমবার সরেজমিন ওই ইউনিয়নের লোকজনের সাথে কথা বলে জানা গেছে ভোটারদের মধ্যে আঞ্চলিকতার টান অনেক প্রবল। ইতোপ‚র্বের নির্বাচনগুলোতেও এমনটি দেখা গেছে বলে জানান একাধিক ভোটার। তবে ব্যক্তি ইমেজও কাজ করবে বলে অনেক ভোটার জানিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় আ.লীগ নেতাদের অনেকেই জানিয়েছেন উন্মুক্ত এই নির্বাচনে শক্ত লড়াইয়ে রয়েছেন আলহাজ্ব জয়নুল আবেদীন মাস্টার প্রতীক অটোরিক্সা, এনামুল হক প্রতীক চশমা, আয়নাল হক নয়ন প্রতীক- মোটর সাইকেল ও ঢোল প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করা সাইফুল ইসলাম। ইতোমধ্যে সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান নির্বাচনের সার্বিক প্রস্তুতির বিষয়ে সভা করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন।

 কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার জানান, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে প্রতিটি কেন্দ্রে ২৭ জন করে ফোর্স থাকবে। সেইসাথে একজন জুডিশিয়ালসহ মোট ৫ জন ম্যাজিস্ট্রেট থাকবেন। এছাড়া স্ট্রাাইকিং ফোর্স হিসেবে বিজিবি ও র‌্যাবের টহল অব্যাহত থাকবে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top