[১৬৫] সেলিমের ২২তম রক্তদানে রক্তের বন্ধন ঝাউগড়া শাখার ৫শ তম রক্তদান

S M Ashraful Azom
0

 : জামালপুরে রক্তের বন্ধনের অঙ্গ সংগঠন রক্তের বন্ধন ঝাউগড়া শাখার ৫শ তম ব্যাগ রক্তদান সম্পন্ন হয়েছে। সোমবার রাতে সংগঠনের সভাপতি সুলায়মান কবির সেলিমের ২২ তম রক্তদানের মাধ্যমে তারা এই সাফল্য অর্জন করে।

সেলিমের ২২তম রক্তদানে রক্তের বন্ধন ঝাউগড়া শাখার ৫শ তম রক্তদান



রক্তের বন্ধন ঝাউগড়া শাখার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জানান, গত ২০২১ সালের ১৬ ডিসেম্বর রক্তের বন্ধন ঝাউগড়া শাখার যাত্রা শুরু হয়। সংগঠনের কার্যক্রম শুরুর পর থেকে প্রায় প্রতিদিনই আমাদের সদস্যরা স্বেচ্ছায় ও বিনামূল্যে অসহায় রোগীদের রক্তদান করে আসছে। সভাপতি সুলায়মান কবির সেলিম ইতিমধ্যে ২১ বার রক্তদান করেছেন। 

সোমবার জামালপুর সদর উপজেলার নান্দিনায় এক বেসরকারি হাসপাতালে রক্তশূন্যতা জনিত সমস্যার জন্য এক নারীর জরুরি ভিত্তিতে এ পজেটিভ রক্তের প্রয়োজন হয়। 

রক্তের আবেদন পাওয়ার পর রক্তের বন্ধন ঝাউগড়া শাখার সভাপতি সুলায়মান কবির সেলিম রক্তদানে সম্মত হয়। পরে রাতেই নান্দিনায় গিয়ে সেলিম ২২ তম বারের মত রক্তদান করেন এবং তার এই রক্তদানের মাধ্যমে রক্তের বন্ধন ঝাউগড়া শাখার রক্তদানের সংখ্যা দাঁড়ায় ৫শ তম ব্যাগে। 

রক্তদানের সময় রক্তের বন্ধন ঝাউগড়া শাখার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহ সভাপতি নবিন ইসলাম, আকাশ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন সাগর, কার্যনির্বাহী সদস্য সাকিব, নাঈম ও মুস্তাকিম উপস্থিত ছিলেন।

সেলিম ২২ তম বারের মত রক্তদান করেন
সেলিম ২২ তম বারের মত রক্তদান করেন

রক্তের বন্ধনের কেন্দ্রীয় কার্যনিবার্হী পরিষদের সাধারণ সম্পাদক শাহরিয়া আলম আসাদ জানান, রক্তের বন্ধন ঝাউগড়া শাখা এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, তারা ঝড়বৃষ্টির মধ্যেও অসহায় মানুষের পাশে থেকে কাজ করছে। যার ফলে সংগঠন প্রতিষ্ঠার দেড় বছরের মধ্যে তারা ৫০০ তম ব্যাগ রক্তদান সম্পন্ন করতে সক্ষম হয়েছে। আমি ঝাউগড়া শাখার সকলের সুস্বাস্থ্য কামনা করছি, আশা করি তারা তাদের কার্যক্রমের পরিধি আরো বাড়াবে। আরও সুন্দর করে সেবা দিয়ে জামালপুরে রক্তদান সংগঠন হিসেবে অনেক উপরে উঠে আসুক।


উল্লেখ্য, 'আপনার এক ব্যাগ রক্তদান, বাচাতে পারে মুমূর্ষু প্রাণ' এই মূলমন্ত্র নিয়ে ২০১১ সালে জামালপুরে প্রতিষ্ঠিত হয় রক্তের বন্ধন। রক্তদাতা তৈরি ও সেবা কার্যক্রম বিস্তৃত করতে ২০২১ সালের ১৬ ডিসেম্বর গঠিত হয় রক্তের বন্ধন ঝাউগড়া শাখা, তাছাড়া রক্তের বন্ধন ইসলামপুর শাখা নামে আরও একটি শাখা রয়েছে সংগঠনটির।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top