[২৩৪] চট্টগ্রাম শহরের তিনটি হজ্ব কাফেলার বর্ণাঢ্য প্রশিক্ষণ কর্মশালা

S M Ashraful Azom
0

 : আল ওয়াকিয়া , আল-মানারাহ ও বারাকা হজ গ্রুপ এন্ড ট্রাভেলস এর যৌথ উদ্যোগে আয়োজিত, ২৭শে মে সকাল ৯ টা হতে, দিনব্যাপী নগরীর চকবাজারস্থ আনিকা ক্লাবে অনুষ্ঠিত হয় এই হজ্ব প্রশিক্ষণ।

চট্টগ্রাম শহরের তিনটি হজ্ব কাফেলার বর্ণাঢ্য প্রশিক্ষণ কর্মশালা



হজ্ব কর্মশালায় হাজীদের জন্য হজ্বের প্রয়োজনীয় মাসআলা ও বিভিন্ন নির্দেশনা সমূহ শিখিয়ে দেওয়ার লক্ষ্যে এই অনুষ্ঠান উপস্থিত ছিলেন- মহেশখালী ঝাঁপুয়া মাদ্রাসার  মুহাদ্দিস মাওলানা শামসুল ইসলাম। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম শহরের বিভিন্ন মাদ্রাসার মুহাদ্দিস ও মুফতিগণ।  সভাপতি হিসেবে সার্বিক তত্ত্বাবধান করেন আল জামিয়া ইসলামিয়া পটিয়া মাদ্রাসার প্রবীণ মহাদ্দিস ও হজ্ব মোয়াল্লিম মাওলানা মুফতি শামস উদ্দিন জিয়া সাহেব।


কয়েকশত নারী-পুরুষ হাজীদের উপস্থিতিতে মুখর ছিল আনিকা ক্লাব এবং সাথে হাজ্বীদের স্বজনসহ প্রায় ৫০০ জন মানুষের জন্য দুপুরের খাবারের মেহমানদারীর আয়োজন করা হয়।  উক্ত হজ্ব প্রশিক্ষণ কর্মশালায়, সঞ্চালনা করেন আল মানারাহ হজ্ব কাফেলার স্বত্বাধিকারী মাওলানা মো. কুতুব উদ্দিন। 


অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের বক্তব্যে একটা কথা বারবার উঠে এসেছে- হজ্ব আল্লাহর এক অপূর্ব ফরজ বিধান, যাদের নসিব হয়েছে তারাই ভাগ্যবান। আল ওয়াকিয়া হজ্ব কাফেলার স্বত্বাধিকারী মাওলানা মো. ইসমাইল কাউসার বলেন- আপনারা হাজ্বী সাহেবগণ আল্লাহর মেহমান। আপনাদেরকে সম্মানের সাথে মেহমানদারী করা আমাদের দায়িত্ব। দুপুর ভোজশেষে, বারাকা হজ গ্রুপ এন্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী, হাফেজ মোহাম্মদ বরকত উল্লাহ সহ পরিচালনা কমিটির সকলেই হাজীদেরকে ব্যাগসহ গুরুত্বপূর্ণ সামগ্রী বুঝিয়ে দেন। আল-ওয়াকিয়া হজ্ব কাফেলার প্রোগ্রাম এডমিন মাওলানা আসহাবুদ্দিন আল আজাদ বলেন- হাজ্বীদের সর্বোচ্চ সেবা আমাদের অঙ্গীকার। পরিশেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top