[৩৩৭] বাঁশখালীতে প্রয়াত ইমামের পরিবারকে ২লক্ষাধিক নগদ অনুদান

S M Ashraful Azom
0

 : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া হুজিত্যাপাড়া 'পূর্ব চেচুরিয়া খদুলাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ'এ দীর্ঘ ২৬ বছর ধরে ইমামের দায়িত্ব পালন করেছেন মাওলানা মকবুল আহমদ আল-কাদেরী। 

বাঁশখালীতে প্রয়াত ইমামের পরিবারকে ২লক্ষাধিক নগদ অনুদান



 দায়িত্বপালনের দুই যুগে তার সাথে এলাকার লোকজনদের মধ্যে গড়ে উঠে হৃদ্যতার সম্পর্ক। গত মে মাসের ২৪ তারিখে ৫০ বছর বয়সে তিনি মরা যান। এদিকে মরহুম ইমামের পরিবারকে এলাকাবাসীর সম্মিলিত সহযোগীতায় নগদ ২লক্ষ ৩৬হাজার টাকা অনুদান প্রদান করেন। মসজিদ পরিচালনা কমিটি ও এলাকাবাসীর স্বেচ্ছাপ্রনোদিত এ সহযোগীতাকে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল।


পেশাগত জীবনে তিনি দীর্ঘসময় ধরে মসজিদের ইমাম, খতিব হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত তিনি চেচুরিয়া খদুলাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হিসেবে কর্মরত ছিলেন। তাঁর মৃত্যুতে হুজিত্যাপাড়া ও কর্মস্থল পূর্ব চেচুরিয়া খদুলাপাড়ায় সর্বসাধারণের মাঝে শোকের ছায়া নেমে আসে। দীর্ঘদিন দায়িত্ব পালনকালে এলাকার লোকজনদের সাথে তাঁর গড়ে উঠে সুন্দর সম্পর্ক। মৃত্যুর পর ওই এলাকার লোকজন ভালবাসার বহিঃপ্রকাশ হিসেবে তাঁর দাফন-কাফনের সমস্ত খরচ বহন করেন। খদুলাপাড়াবাসীর উদ্যোগে মরহুমের ছেহলাম, খতমে কুরআন এবং স্বরণসভারও আয়োজন করেন।


সোমবার (৫ মে) মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মরহুম ইমামের বড় সন্তান মিনহাজুল ইসলামের হাতে উক্ত ২লক্ষ ৩৬হাজার টাকার অনুদান তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন- মসজিদ পরিচালনা কমিটির সভাপতি শহিদুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল আলীম, কোষাধ্যক্ষ জাফর আহমদ, মোজাম্মেল হক সিকদার, রফিক আহমদ, নুরুল কাদের, আহমদ কবির প্রমূখ।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top