[২৯০] কাজিপুরের স্কুল কলেজের শিক্ষার্থীদের তামাককে না

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা তামাককে না বলেছে। বুধবার বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সচেতনতাম‚লক প্রচারণা সভায়  তামাকজাতীয় যেকোন দ্রব্যকে তারা না বলেছে। 

কাজিপুরের  স্কুল কলেজের শিক্ষার্থীদের তামাককে না



দুইদিনব্যাপী তামাকবিরোধী প্রচারণার অংশ হিসেবে প্রথমদিন র‌্যালি, আলোচনা সভা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। এই প্রচারণায় চলাকালে স্কুল কলেজের এক হাজার শিক্ষার্থী তামাককে একযোগে না বলেছে। এসময় তারা সচেতনতাম‚লক ব্যানার ফেস্টুন নিয়ে তামাকরিবোধী শপথ নেয়। এর আগে র‌্যালিতে অংশ নেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার, সহকারি কমিশনার(ভ‚মি) কাজী মো. অনিক ইসলাম, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রন্টু, প্রধান শিক্ষক আব্দুল মান্নানসহ শিক্ষার্থীরা। বিকেলে ইউএনও এবং এসিল্যান্ড উপজেলার আলমপর চৌরাস্তার কয়েকটি দোকানে খোলামেলাভাবে তামাকজাতীয় দ্রব্যাদি বিক্রয়ের অপরাধে চার দোকানীকে অর্থদন্ড প্রদান করেন। 

 

 দ্বিতীয়দিন বৃহস্পতিবার(১ জুন) দুপুরে উপজেলার আলমপুর এনএম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তামাক বিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া উপজেলার গুরুত্বপ‚র্ণ হাট-বাজারে ধুমপান ও তামাকবিরোধী মাইকিং করা হয়েছে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top