[৭৬৪] উল্লাপাড়ায় ৮২ বছরের বৃদ্ধা মা'কে ফেলে রেখেছে খোলা আকাশের নিচে

🕧Published on:

 : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের পুকুরপাড় গ্রামে একমাত্র পুত্র ও তার বউ খোলা আকাশের নিচে অযত্ম অবহেলায়  ফেলে রেখেছে বৃদ্ধা মা'কে। 

উল্লাপাড়ায় ৮২ বছরের বৃদ্ধা মা'কে ফেলে রেখেছে খোলা আকাশের নিচে



লাইট, ফ্যান, বিদ্যুৎ ও শৌচাগার বিহীন কাপড়ে ঘেরা বেড়া ও ছাউনির নীচে গোয়ালঘরের পাশে  ধুঁকেধুকে চলছে জোবেদা খাতুন (৮২)'র জীবন। রোদ ও বৃষ্টিতে ভিজে থাকলেও দেখার কেউ নেই। অধিকাংশ সময় থাকেন পায়খানায় জড়িয়ে। খাদ্য-পানি ও নিত্য প্রয়োজনীয় জিনিস পায় না বললেই চলে। সন্তান ও পুত্রবধুর বিরুদ্ধে রয়েছে বিস্তর অভিযোগ। জোবেদা উপজেলার পুকুরপাড় গ্রামের মৃত সোনাউল্লাহ মিয়া স্ত্রী।

 


গ্রামবাসীর একাধিক ব্যক্তি জানান, সানাউল্লাহ মিয়ার ১ ছেলে ১ মেয়ে ছিল। মেয়েটির বিবাহের কিছু দিন পর সে মারা যায়। তার একমাত্র ছেলে আব্দুল জলিল দীর্ঘদিন ধরে মালয়েশিয়া থাকেন। জলিলের বাবা সোনাউল্লাহও অযত্ন অবহেলা ও বিনা চিকিৎসায় মারা যান দুই বছর আগে। তার মাও পুত্রবধুর নির্যাতনের স্বীকার হয়ে অতি মানবেতর জীবন যাপন করছে চিকিৎসা ও খাদ্য বিহীন খোলা আকাশের নিচে। মাঝেমধ্যে বৃদ্ধাকে শারীরিক ও মানষিক ভাবেও নির্যাতন করে পুত্র ও পুত্রবধু। তার জীবন যাপনে চরম মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে বলে জানান তারা।


বৃদ্ধা জোবেদা কান্না জড়িত কন্ঠে বলেন, তাকে খাদ্য পানি ঔষধ কিছুই দেয় না তারা। পায়খানা করে দিনের পর দিন এই বিছানায় পড়ে থাকেন তিনি। আমাকে দেখার কেউ নেই। মারা গেলে শান্তি পাই।


গত বৃহস্পতিবার বিকেলে কয়েকজন মানবাধিকার কর্মী ও সাংবাদিক ঘটনাস্থলে  গিয়ে তার অবস্থা দেখেন। এ ঘটনায় তারা দুঃখ প্রকাশ করে উপজলা ও থানা প্রশাসনকে বিষয়টি অবহিত করেন।


ছেলে জলিল বলেন, আমি মালয়েশিয়ায় প্রবাসে থাকি। দুই বছর আগে বাবা মারা যান। তাকে দেখিনি। কয়েক মাস আগে দেশে এসেছি। বাড়ীতে বিল্ডিং ঘর তৈরির জন্য জায়গা না থাকায় মা'কে কিছু দিন ধরে বাইরে রেখেছি। 


উল্লাপাড়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার অমৃত সূত্রধর জানান, বর্তমান আইনে কোন সন্তান তার পিতা-মাতাকে ভরনপোষণ না করলে শাস্তির বিধান রয়েছে। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নিব।


উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন জানান, এটা অমানবিক। আইনের চোখে শাস্তি যোগ্য অপরাধ। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।