[৬৪২] নন্দীগ্রামে ফাতেমা ক্লিনিকসহ চার প্রতিষ্ঠানে লাখ টাকা জরিমানা

S M Ashraful Azom
0

 : বগুড়ার নন্দীগ্রাম পৌর শহরের চারটি ক্লিনিকে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অপারেশন থিয়েটারে মেয়াদ উত্তীর্ণ ইনজেকশন রাখা ও ডাক্তার ছাড়াই রোগীদের চিকিৎসা দেওয়াসহ নানা অপরাধে ফাতেমা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারসহ চারটি প্রতিষ্ঠানে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

নন্দীগ্রামে ফাতেমা ক্লিনিকসহ চার প্রতিষ্ঠানে লাখ টাকা জরিমানা



মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম অভিযানে নামে। ফাতেমা ক্লিনিকের এমডি বোরহান শিবলুর উপস্থিতিতে ক্লিনিকে তল্লাশি চালানো হয়। এসময় সুযোগ বুঝে সটকে পরেন কয়েকজন স্টাফ। ক্লিনিকের লাইসেন্স নবায়ন না থাকা, পরিবেশের লাইসেন্স না থাকা, আবাসিক ডাক্তার না থাকা, ডিপ্লোমা নার্স না থাকা, অপারেশন থিয়েটারের মধ্যে মেয়াদ উত্তীর্ণ ইনজেকশন রাখা, অপারেশন থিয়েটার অপরিস্কার, ডাক্তারের ব্যবস্থাপত্র ছাড়াই ভর্তিকৃত রোগীদের চিকিৎসা প্রদান করাসহ নানা অব্যবস্থাপনার প্রমাণ পেয়ে ফাতেমা ক্লিনিকের ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। পৃথক অভিযান চালিয়ে রোকেয়া জেনারেল হসপিটালের ৩০ হাজার টাকা, নিউ মডেল ক্লিনিকের ৩০ হাজার টাকা ও হেলথ কেয়ার ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম বলেন, ক্লিনিকগুলোতে নানা অপরাধের প্রমাণ পেয়ে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে। 

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় বিচারকের সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইকবাল মাহমুদ লিটন, থানার উপ-পরিদর্শক তরিকুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী হেলাল উদ্দিন।


 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top