[৯৫৫] বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা নিবেদন

S M Ashraful Azom
0

: শোকাবহ আগস্ট মাস শুরু। এই মাসের ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনে সংঘঠিত হয়েছিল ইতিহাসের সবচেয়ে নিষ্ঠুরতম ও পৈশাচিক হত্যাকান্ড। শোকের মাসের প্রথম দিনেই বঙ্গবন্ধু পরিষদ ও ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও মোমবাতি প্রজ্জ্বলন করেন। 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা নিবেদন



মাসব্যাপি বঙ্গবন্ধু পরিষদের জাতীয় শোক দিবসের কর্মসূচি ২০২৩ উদযাপনের অংশ হিসেবে বঙ্গবন্ধু পরিষদ জাতীয় শোকের মাসের প্রথম দিনেই এই শ্রদ্ধা নিবেদন পর্ব পালন করে। বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন পর্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রেহান সোবহান, সাংগঠনিক সম্পাদক ড. লিয়াকত হোসেন মোড়ল, এস এম লুৎফর রহমান, ইঞ্জিনিয়ার মাইনুর রহমান, পরিবেশ ও বন সম্পাদক নেছার আহাম্মদ মিঞা, ত্রাণ বিষয়ক সম্পাদক ডা. শাখাওয়াত ইসলাম খোকন, কার্যকরী সদস্য অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, মিজান ইবনে হোসেন ও আনন্দ কুমার সেন। অস্ট্রেলিয়া আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বঙ্গবন্ধু পরিষদ নেতা মোহাম্মদ হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক আইভি রহমান প্রমুখ। শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট দাড়িয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করা হয়। বঙ্গবন্ধু পরিষদ ‘বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার আন্তর্জাতিক তদন্তের দাবি জানান।

ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে রাত ১২.০১ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও মোম বাতি প্রজ্জ্বলন কর্মসূচির আয়োজন করা হয়। এই সময় বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক, মতিউর রহমান লাল্টু ও কার্যনির্বাহী সদস্য রুদ্র সাইফুল্লাহ, ঢাকা মহানগরের সভাপতি মোঃ আলাউদ্দিন, সহ-সভাপতি এম মনসুর আলী, সাধারণ সম্পাদক সরদার মাহমুদুল হাসান রুবেল, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান, নির্মল বিশ্বাস প্রমুখ। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top