[১২৫৬] বিশ্বব্যাপি বঙ্গবন্ধুকে সর্বস্তরের জনগণ সম্মান-শ্রদ্ধা করে

S M Ashraful Azom
0

: আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু ও স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বশিপ) যৌথ আয়োজনে ওয়ার্ল্ড  ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও সর্ব ইউরোপিয় মুক্তিযোদ্ধা সংসদের সহযোগিতায় ২৯ আগস্ট দিনব্যাপি এই আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনী ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউটে অনুষ্ঠিত হয়। 

বিশ্বব্যাপি বঙ্গবন্ধুকে সর্বস্তরের জনগণ সম্মান-শ্রদ্ধা করে
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০২৩ আগ্ট ট্র্যাজেডি: বঙ্গবন্ধু শিক্ষা দর্শনের বিচ্যুতি শীর্ষক আলোচনা সভা ও বঙ্গবন্ধুর ভাষ্কর্যের প্রতি বিদেশী বিদেশি নাগরিকদের সম্মান প্রদর্শনের কিছু ছবি নিয়ে ফোজিত শেখ বাবু’র আলোকচিত্র প্রদর্শনী “শ্রদ্ধা”



এখানে দেশের ৬৪ জেলারই শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকলেই বাবুর এই দূর্লভ আলোকচিত্র প্রদর্শনীর প্রশংসা করেন।


আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি এমপি বলেন, বিশ্বব্যাপি বঙ্গবন্ধুকে সর্বস্তরের জনগণ সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন করে। এটাই ফোজিত শেখ বাবুর আলোকচিত্র প্রদর্শনীতে সুন্দরভাবে ফুটে উঠেছে। এ থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত।


বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল ইসলাম নওফেল এমপি বলেন, বাবুর তোলা এই ছবি প্রমাণ করে বঙ্গবন্ধু সারা বিশ্বে মানুষের কাছে কতটা জনপ্রিয়।

বাবুর তোলা এই ছবি প্রমাণ করে বঙ্গবন্ধু সারা বিশ্বে মানুষের কাছে কতটা জনপ্রিয়: মহিবুল ইসলাম নওফেল
বাবুর তোলা এই ছবি প্রমাণ করে বঙ্গবন্ধু সারা বিশ্বে মানুষের কাছে কতটা জনপ্রিয়: মহিবুল ইসলাম নওফেল


আয়োজক আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু বলেন, এই ধরণের আলোকচিত্র প্রদর্শনী দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরার জন্য কাজ করতে চাই। যাতে ভবিষ্যৎ প্রজন্ম বঙ্গবন্ধুকে চিতনে পারে এবং তার কর্মময় জীবন সম্পর্কে ধারণা নিতে পারে। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনীতে সভাপতিত্ব করেন, প্রফেসর ড. মোঃ আবদুল মান্নান চৌধুরী, সভাপতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) ও উপাচার্য, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ। আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করেন, প্রফেসর মোঃ সাজিদুল ইসলাম, সহ-সভাপতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ), প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ভারপ্রাপ্ত সভাপতি, বঙ্গবন্ধু পরিষদ, অধ্যক্ষ ড. মোঃ শাহজাহান আলশ সাজু, সাধারণ সম্পাদক, স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ), প্রফেসর নেহাল আহমেদ, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, শামসুন নাহার চাঁপা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ। এছাড়াও আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top