[১২৬২] বঙ্গবন্ধুর আলোতে বিশ্ব আলোকিত হচ্ছে : লায়ন মোঃ গনি মিয়া বাবুল

S M Ashraful Azom
0

: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, বঙ্গবন্ধুর আলোতে বিশ্ব আলোকিত হচ্ছে। বঙ্গবন্ধু দিন দিন উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হচ্ছেন। বঙ্গবন্ধুর জনপ্রিয়ত প্রতিনিয়ত বাড়ছে। তিনি বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধুতে পরিণত হয়েছেন। 

বঙ্গবন্ধুর আলোতে বিশ্ব আলোকিত হচ্ছে  লায়ন মোঃ গনি মিয়া বাবুল



বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আদর্শ সর্বস্তরে বাস্তবায়ন করার জন্যে সকলের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ অবিচ্ছেদ্য ও অভিন্ন। সমাজে মানবিক গুণাবলি বিকশিত ও প্রসারিত করতে বঙ্গবন্ধুর আদর্শের বাস্তবায়ন অপরিহার্য। বঙ্গবন্ধুর আদর্শ হচ্ছে কল্যাণবোধ, মমতাবোধ ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে জনসেবায় নিজেকে নিয়োজিত রাখা। তিনি নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তোলার জন্যে পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধু ও তার আদর্শ সম্পর্কিত রচনাবলি আরো অধিক অন্তর্ভূক্ত করার জন্যে আহ্বান জানান।

জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে ৩১ আগস্ট (বৃহস্পতিবার) সকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে বরিশাল বিভাগ সমিতির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যাকান্ডে যারা সরাসরি জড়িত তাদের বিচার হয়েছে। এদের কয়েকজনের শাস্তি কার্যকর হয়েছে। অবশিষ্ট বিদেশে পলাতক দন্ডিত খুনীদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করার দাবি জানিয়ে তিনি বলেন, এই হত্যাকান্ডের পেছনের কুশীলবদের বিচার নিশ্চিত করার লক্ষ্যে একটি স্বাধীন কমিশন গঠন করা প্রয়োজন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করার জন্যে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে আসছেন। তিনি আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা ও তার মনোনীতদের ভোট প্রদান করে জয়যুক্ত করার আহ্বান জানান।

বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আ হ ম মোস্তফা কামাল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ জলিলের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, কাজী আরেফ ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ ন্যাপ এর সহ-সভাপতি স্বপন কুমার সাহা, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, দৈনিক মুক্ত খবরের সহকারী সম্পাদক আব্দুল গনি, বাংলাদেশ উন্নয়ন পার্টির চেয়ারম্যান সৈয়দ মোখলেছুর রহমান, জাসদ নেতা হুমায়ুন কবির প্রমুখ। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top