[১৬৫১] উল্লাপাড়ায় অটোরিকশায় চাঁদাবাজির ঘটনা নিয়ে হামলা

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ অমান্য করে অটোরিকশা ও ভ্যান শ্রমিক সংগঠনের নাম করে পরিবহন আটকিয়ে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। 
উল্লাপাড়ায় অটোরিকশায় চাঁদাবাজির ঘটনা নিয়ে হামলা



উপজেলার পুর্ণিমাগাঁতী ইউনিয়নের গয়হাট্টা বাজারে কয়েকজন দুস্কৃতিকারী প্রতি নিয়ত এই চাঁদাবাজি ক
রে আসছিল। 

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ইউএনও চাঁদাবাজি বন্ধের নির্দেশ দেন পুর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রেজাউল ইসলাম তপনকে। নির্দেশ পেয়ে চেয়ারম্যান এলাকায় মাইকিং করে অটোরিকশা ও ভ্যান শ্রমিকদের নিকট থেকে এই চাঁদাবাজি বন্ধ করতে নির্দেশ দেন গত বৃহস্পতিবার। 

ইউপি চেয়ারম্যান তপন জানান, বেশকিছু দিন ধরে উপজেলার পুর্ণিমাগাঁতী ইউনিয়নের গয়হাট্টা বাজারে শ্রমিক সংগঠনের নামে কিছু দুষ্কৃতিকারী পরিবহন থেকে চাঁদা আদায় করে আসছিল। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন এক পত্রের মাধ্যমে তা বন্ধ করার নির্দেশ দেন। মাইকিং করে এই চাঁদাবাজি বন্ধের নির্দেশ দেওয়া হয়। নির্দেশ উপেক্ষা করে দুষ্কৃতিকারীরা শনিবার সকালে আবারও চাঁদা আদায় করে। এ ব্যাপারে উল্লাপাড়া সহকারী কমিশনার (ভুমি) মোছা: খাদিজা খাতুন আবারও চাঁদাবাজি বিষয় নিয়ে তদন্তে যান। পরক্ষণেই চাঁদাবাজরা স্থানীয় ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি মোঃ আমজাদ হোসেন সহ অপর এক রিকশা চালককে বেদম মারপিট করে।  তারা গুরুতর আহত অবস্থায় সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসারত রয়েছে।

আহত আমজাদ জানায়, শ্রমিক সংগঠনের নামে চাহিদা মতো চাঁদার টাকা না দিলে ওই সড়কে অটোরিকশা চালানো বন্ধ করে দেন এই দুষ্কৃতকারীরা। অসহায় ভুক্তভোগীরা এই চাঁদা বন্ধের দাবিতে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করে। চাঁদাবাজরা পূর্বের শত্রুতায় আমাকে লাঠি, বাটাম ও লোহার রড দিয়ে ব্যাপক মারপিট করে। পরে অপর এক রিকশা শ্রমিকেও তারা মারপিট করে গুরুতর আহত করে। 

উল্লাপাড়া মডেল থানার উপ পরিদর্শক অপু জানান, চাঁদাবাজির ঘটনা নিয়ে মারপিটের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন জানান, গরীব ও অসহায় শ্রমিকদের নিকট থেকে জোরপূর্বক চাঁদা আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top