[১৬৫২] রৌমারীতে স্বেচ্ছায় মাদ্রাসায় ৪বিঘা জমি দান

S M Ashraful Azom
0

 : শেখ রাসেল ইনস্টিটিউট (নুরানি) মাদ্রাসা ও হেফজ খানায় মুক্তহস্তে ৪ বিঘা জমি দান করেন অস্ট্রোলিয়া প্রবাসী সাইফুল ইসলাম।

রৌমারীতে স্বেচ্ছায় মাদ্রাসায় ৪বিঘা জমি দান



শনিবার বিকালের দিকে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে এর শুভ উদ্বোধন করা হয়। শেখ রাসেল ইনস্টিটিউট মাদ্রাাসা ও হেফজ খানার শুভ উদ্বোধনে সভাপতিত্ব করেন প্রবাসীর বড় ভাই আলহাজ্ব সৈয়দ জামান।


জানা গেছে শেখ রাসেল ইনস্টিটিউট মাদ্রাাসাটি কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের সীমান্তঘেষা পাহাড়তলী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন অবস্থিত। প্রবাসী সাইফুল ইসলাম এর নিজ অর্থে এই ইসলামী শিক্ষা প্রতিষ্ঠানটি পরিচালিত হবে। প্রবাসী সাইফুল ইসলাম অস্ট্রোলিয়ার সিটিজেনশিপ। 


তিনি দীর্ঘদিন যাবৎ এলাকার হতদরিদ্র অসহায় মানুষদের বিভিন্ন ভাবে আর্থিক সহযোগিতা করে আসছেন। শুধু আর্থিক সহযোগিতা করে বসে নেই, প্রায় ১ কোটি টাকার নিজ নামের সম্পদ শেখ রাসেল ইনস্টিউট মাদ্রাসা হেফজ খানায় মুক্তহস্তে দান করেন। তার মহতি উদ্দেশ্যকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসি। প্রবাসী সাইফুল ইসলাম সীমান্তঘেষা আলগারচর গ্রামের আলহাজ্ব আব্বাস আলীর পুত্র। এ রকম অনুদান এই প্রথম দিতে দেখা যায়। ৪ বিঘা (২৪০) শতক জমির উপর নির্মিত হবে ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান। তার নিজ অর্থ থেকে মাদ্রাসার শিক্ষকদের বেতন ভাতাও পরিষদ করা হবে বলেও এলাকাবাসি জানান। 


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন রাজিবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও কমান্ডার আব্দুল হাই সরকার, বিশেষ অতিথি ছিলেন রাজিবপুর উপজেলা বিএনপির সভাপতি প্রভাষক মোকলেছুর রহমান,আওয়ামীলীগের সাংগঠনিক সাম্পাদক প্রভাষক মকুল হোসেন, রৌমারী উপজেলা আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান রবিন,  অবসরপ্রাপ্ত সেনা অফিসার আব্দুল গনি চেয়ারম্যান সাবেক, যাদুরচর ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রভাষক মোশাররফ  হোসেন, যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক সানাউল্লাহ সহ অনেকেই।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top