[১৬৩৭] সাবেক মেয়রের মানববন্ধনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন

S M Ashraful Azom
0

 : ঘাটাইল পৌর মেয়র আব্দুর রশীদ মিয়ার বিরুদ্ধে পৌরসভার নামে বায়নাকৃত ভূমি ব্যাক্তির নামে নেয়ার অভিযোগ এনে গত সোমবার ঘাটাইল পৌরসভার সচেতন নাগরিকের ব্যানারে মানববন্ধন করেন সাবেক মেয়র শহীদুজ্জামান খান।

ঘাটাইল পৌর মেয়র আব্দুর রশীদ মিয়ার বিরুদ্ধে পৌরসভার নামে বায়নাকৃত ভূমি ব্যাক্তির নামে নেয়ার অভিযোগ এনে গত সোমবার ঘাটাইল পৌরসভার সচেতন নাগরিকের ব্যানারে মানববন্ধন করেন সাবেক মেয়র শহীদুজ্জামান খান।   এরই প্রেক্ষিতে ওই মানববন্ধন ঘড়যন্ত্র মুলক মিথ্যা বানোয়াট উল্লেখ করে পালটা সংবাদ সম্মেলন করলেন বর্তমান মেয়র আব্দুর রশীদ মিয়া। বুধবার দুপুর সাড়ে ১২টায় পৌরসভার নিজ কার্যালয়ের হলরুমে এ সংবাদ সম্মেলনটি করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বর্তমান মেয়র আব্দুর রশীদ মিয়া। লিখিত বক্তব্যে মেয়র বলেন, আমি ৪ বার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও একবার পৌরসভার মেয়র হিসেবে দায়িত্বপালন করেছি। বর্তমানে পুনরায় মেয়র হিসেবে দায়িত্বপালন করছি। এ পর্যন্ত আমার বিরুদ্ধে কোন প্রকার অভিযোগ উত্থাপিত হয়নি। কিন্তু পৌরসভার বায়নাকৃত ভূমি নিয়ে ষড়যন্ত্রমুলকভাবে মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্য মুলকভাবে আমার বিরুদ্ধে মানববন্ধন করে আমাকে হেয় করা হয়েছে। লিখিত বকএব্য আরো বলেন,পৌরসভার নামে ভূমি ক্রয়ের কোন অনুমোদন না থাকায় আমি প্রস্তাবিত ওই ভূমির মালিকানা,বর্তমান ব্যবহার,সরকারি মৌজামূল্য এবং উক্ত ভূমি বর্জ্য ব্যবস্থাপনা কাজে উপযোগি হবে কিনা এবং এর পরিবেশগত প্রভাব সরেজমিনে পরিদর্শনের জন্য স্থানিয় সরকার মন্তনালয়ে একটি আবেদন করি। জানতে চাইলে সাবেক মেয়র শহীদুজ্জামান খান  বলেন,বায়না পত্র বিধিমোতাবে করেছি। জমির উপর মামলা থাকার কারনে আইন অনুযায়ী মামলা নিষ্পত্তি হওয়ার ৬ মাস পর্যন্ত বায়না পত্রের মেয়াদ থাকে। মেয়াদ উত্তীর্নের আগেই দলিল করা সম্পুর্ন অবৈধ হয়েছে।



এরই প্রেক্ষিতে ওই মানববন্ধন ঘড়যন্ত্র মুলক মিথ্যা বানোয়াট উল্লেখ করে পালটা সংবাদ সম্মেলন করলেন বর্তমান মেয়র আব্দুর রশীদ মিয়া। বুধবার দুপুর সাড়ে ১২টায় পৌরসভার নিজ কার্যালয়ের হলরুমে এ সংবাদ সম্মেলনটি করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বর্তমান মেয়র আব্দুর রশীদ মিয়া।

লিখিত বক্তব্যে মেয়র বলেন, আমি ৪ বার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও একবার পৌরসভার মেয়র হিসেবে দায়িত্বপালন করেছি। বর্তমানে পুনরায় মেয়র হিসেবে দায়িত্বপালন করছি। এ পর্যন্ত আমার বিরুদ্ধে কোন প্রকার অভিযোগ উত্থাপিত হয়নি। কিন্তু পৌরসভার বায়নাকৃত ভূমি নিয়ে ষড়যন্ত্রমুলকভাবে মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্য মুলকভাবে আমার বিরুদ্ধে মানববন্ধন করে আমাকে হেয় করা হয়েছে।

লিখিত বকএব্য আরো বলেন,পৌরসভার নামে ভূমি ক্রয়ের কোন অনুমোদন না থাকায় আমি প্রস্তাবিত ওই ভূমির মালিকানা,বর্তমান ব্যবহার,সরকারি মৌজামূল্য এবং উক্ত ভূমি বর্জ্য ব্যবস্থাপনা কাজে উপযোগি হবে কিনা এবং এর পরিবেশগত প্রভাব সরেজমিনে পরিদর্শনের জন্য স্থানিয় সরকার মন্তনালয়ে একটি আবেদন করি।

জানতে চাইলে সাবেক মেয়র শহীদুজ্জামান খান  বলেন,বায়না পত্র বিধিমোতাবে করেছি। জমির উপর মামলা থাকার কারনে আইন অনুযায়ী মামলা নিষ্পত্তি হওয়ার ৬ মাস পর্যন্ত বায়না পত্রের মেয়াদ থাকে। মেয়াদ উত্তীর্নের আগেই দলিল করা সম্পুর্ন অবৈধ হয়েছে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top