[১৭৭৩] কুড়িগ্রামে ক্যারিয়ার কাউন্সিলিং কর্মশালার মাধ্যমে চাকুরীর সুযোগ

S M Ashraful Azom
0

 : কুড়িগ্রামে প্লান ইন্টারন্যাশনাল, আরডিআরএস বাংলাদেশ ও মহিদেব সমাজকল্যাণ সমিতির উদ্যোগে চাইল্ড নট ব্রাইড প্রকল্পের মাধ্যমে ৭টি ট্রেডে প্রশিক্ষণের মাধ্যমে ২৯১জন যুব ও যুব নারী পেল কর্মসংস্থানে প্রবেশের সুযোগ।

কুড়িগ্রামে ক্যারিয়ার কাউন্সিলিং কর্মশালার মাধ্যমে চাকুরীর সুযোগ



মঙ্গলবার (১২ডিসেম্বর) সকালে আরডিআরএস চত্বরে অনুষ্ঠিত সমাপনী কর্মশালায় প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. রুহুল আমিন। 


এসময় উপস্থিত ছিলেন প্লান ইন্টারন্যাশনালের হেড অব সেনট্রাল এন্ড নর্দান রিজিওন আশিক বিল্লাহ, মহিদেব সমাজকল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র সরকার, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, বিডি জবসের এজিএম প্রোগ্রাম এন্ড একটিভ্যাশনস মোহাম্মদ আলী ফিরোজ, কুড়িগ্রাম টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ আয়নাল হক, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আলী আর রেজা, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক জেবুন নেছা, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রোকোনুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরডিআরএস বাংলাদেশ’র হেড অব এগ্রিকালচার এন্ড ক্লাইমেট চেঞ্চ এনামুল হক।


কুড়িগ্রাম জেলায় বাল্যবিবাহ ও জোরপূর্বক বিবাহ কমিয়ে আনা এবং বাল্যবিবাহে আশংকাগ্রস্থ পরিবারগুলোর অর্থনৈতিক স্বচ্ছলতা বাড়াতে ১১৬জন যুব নারী ও ১২৩জন যুবকে সরকারি-বেসরকারি আইসিটি ট্রেডে দুই মাস ব্যাপী প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা তৈরী ও কর্মসংস্থানের সুযোগ তৈরী করে দেয়া হয়। এই যুব ও যুব নারীরা ৭টির ট্রেডের মাধ্যমে মোটর ড্রাইভিং, মোবাইল ফোন সার্ভিসিং, ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইনটিনেন্স, রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশনং, টেইলরিং এন্ড ড্রেস মেকিং, ডিজিটাল মার্কেটিং ও গুরু শিষ্যের মাধ্যমে প্রশিক্ষণ পরিচালনা করা হয়।


এছাড়াও অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্তদের কাজের সুযোগ সৃষ্টিতে চাকুরী প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও বিডিজবস প্রতিনিধিরা পরামর্শ প্রদান করেন।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top