[১৭৭৮] জামালপুরে স্বাস্থ্যসেবার মানোন্নয়ন-স্বচ্ছতা-জবাবদিহিতা বৃদ্ধিতে..

S M Ashraful Azom
0

 : জামালপুরে স্বাস্থ্যসেবার মানোন্নয়ন ও স্বচ্ছতা-জবাবদিহিতা বৃদ্ধিতে গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জামালপুর জেনারেল হাসপাতালে প্রশাসনিক ভবনের সভাকক্ষে সেবা গ্রহীতা ও সেবা প্রদানকারীদের মধ্যে এই গণশুনানীর আয়োজন করে সচেতন নাগরিক কমিটি-সনাক জামালপুর।

জামালপুরে স্বাস্থ্যসেবার মানোন্নয়ন-স্বচ্ছতা-জবাবদিহিতা বৃদ্ধিতে..



সনাক সভাপতি অজয় কুমার পালের সভাপতিত্বে সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, হাসপাতালের সহকারী পরিচালক ডা. মুহা: মাহফুজুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ তারিকুল ইসলাম, সনাকের সহ সভাপতি শামীমা খান, সদস্য একেএম আশরাফুজ্জামান স্বাধীন, শুভ্র মেহেদীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

গণশুনানীতে হাসপাতালে চিকিৎসা নিতে আসা পারুল বেগম, জাবের ইসলাম, শিমলা আক্তার, তানভীর আহমেদ হীরা, খন্দকার রাজু আহমেদ ফুয়াদসহ অনেকেই হয়রানি ও ভোগান্তির কথা তুলে ধরেন। এ সময় ভূক্তভোগীরা অভিযোগ করেন চিকিৎসকরা অনেক অবহেলা ও দুর্ব্যবহার করেন। 

চিকিৎসকরা নির্ধারিত সময়ের আগেই চেম্বার ত্যাগ করেন, নির্ধারিত সময়ে অপারেশন থিয়েটারে চিকিৎসক উপস্থিত থাকেন না। 

অপরিচ্ছন্ন বাথরুম, নিয়মিত বর্জ্র অপসারণ না করায় হাসপাতালের আবর্জনায় দুর্গন্ধ ছড়ায়। হাসপাতালে কর্তব্যরতদের সামনেই দাললরা রোগীদের হয়রানি ও অর্থ দাবি করে। এসব নানান অভিযোগের প্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, ১শ শয্যার অবকাঠামো ও জনবল দিয়ে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল পরিচালন করতে হচ্ছে। কিন্তু জামালপুর জেনারেল হাসপাতালে প্রতিদিনই ৫ শতাধিক রোগী ভর্তি থাকে। চিকিৎসক ও পর্যাপ্ত জনবল না থাকায় রোগীদের স্বাস্থ্য সেবা বিঘিœত হচ্ছে বলে স্বীকার করেন হাসপাতাল কর্তৃপক্ষ। 

এসব সীমাবদ্ধতার মাঝেও কাঙ্খিত সেবা প্রদান ও সমস্যা সমাধানের আশ^াস দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। 

গণশুনানীতে ভূক্তভোগী, বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন, ইয়েস গ্রæপের সদস্য এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top