[১৭৯৮] শীতে কাবু কুড়িগ্রামের চরাঞ্চলের মানুষ, তাপমাত্রা ১১ তে

S M Ashraful Azom
0

 : কুড়িগ্রামে এক সপ্তাহ ধরে তাপমাত্রা উঠানামা করছে। আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সকালে সূর্যের দেখা মিললেও শীতের দাপটে ব্যাহত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। 

শীতে কাবু কুড়িগ্রামের চরাঞ্চলের মানুষ, তাপমাত্রা ১১ তে



ঠান্ডায় বিপাকে পড়েছে  শ্রমজীবি,ছিন্নমূল ও অতি দরিদ্র মানুষজন। ঠান্ডায় সময় মতো কাজে যেতে না পারায় দুর্ভোগ বেড়েছে তাদের। আজ রোববার (১৭ ডিসেম্বর) সকাল  ৯ টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। 



দিনের অধিকাংশ সময মেঘে ঢাকা থাকছে সূর্য। গত এক সপ্তাহ ধরে এ অঞ্চলের তাপমাত্রা  ১০ ডিগ্রি থেকে  ১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে উঠা নামা করছে। 


শীত নিবারনের জন্য গরম কাপরের অভাবে  দুর্ভোগে পড়েছে নদ-নদী তীরবর্তী এলাকার দরিদ্র মানুষগুলো। 


এদিকে শীতার্ত মানুষের জন্য জেলা প্রশাসন থেকে ইতিমধ্যেই ৪৫ হাজার কম্বল সংশ্লিষ্ট উপজেলায় বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন বেসরকারী স্বেচ্ছাসেবী  


সংস্থা শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন শুরু করেছে। 



উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ বাবলু মিয়া বলেন, আমার ইউনিয়নটি নদী বেষ্টিত। এখানে প্রচুর শীত ও কুয়াশা। এখানকার মানুষ শীতে কাবু হয়ে পড়েছে। এখন পর্যন্ত সরকারি ভাবে শীতবস্ত্র পাইনি।



কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, আগামী ২০ তারিখের পরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামার সম্ভাবনা রয়েছে।  


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top