পানি সম্পদ প্রতিমন্ত্রীর সাথে ডর্‌প এর সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

: পুনরায় নির্বাচিত পানি সম্পদ প্রতিমন্ত্রী জনাব কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পুয়র-ডর্‌প একটি প্রতিনিধি দল।

পানি সম্পদ প্রতিমন্ত্রীর সাথে ডর্‌প এর সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত



বুধবার (২৪ জানুয়ারি ২০২৪) দুপুরে পানি ভবনে ডরপ এর নির্বাহী উপদেষ্টা জনাব আজহার আলী তালুকদার এর নেতৃত্বে ডর্‌প প্রতিনিধিদল মাননীয় প্রতিমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।


এ সময় ডর্‌প এর পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 


ডরপ এর কার্যক্রম ও সাফল্যসমূহ উল্লেখপূর্বক জনাব আজহার আলী তালুকদার বিস্তারিত আকারে পানি স্যানিটেশন ও হাইজিন খাতে ডর্‌প এর অবদান, ডর্‌প মাতৃত্বকালীন ভাতা, স্বপ্ন মা প্যাকেজ  এবং ডর্‌প পরিচালিত তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে মাননীয় প্রতিমন্ত্রীকে অবহিত করেন।


বিশেষভাবে মাননীয় প্রতিমন্ত্রীকে বাংলাদেশে তামাকের আগ্রাসনের ভয়াবহ চিত্র সম্পর্কে অবহিত করা হয়। তিনি এই ক্ষতি রোধে তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করার উপরে জোর দেন। 


আলোচনায় জনাব কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি আশ্বাস দেন, আইনটি যাতে দ্রুতই সংশোধিত হয় এ ব্যাপারে তার ও তার মন্ত্রণালয়ের সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত থাকবে। 


তিনি এসময় তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করতে আইন সংশোধনের সংসদীয় প্রক্রিয়ায় ইতিবাচক ও সক্রিয় ভূমিকা রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন। 


সৌজন্য সাক্ষাৎ ডর্‌প এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রোগ্রাম কোঅর্ডিনেটর জনাব রুবিনা ইসলাম ও অন্যান্য। 


ডর্‌প বিগত ১৯৮৭ সাল থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচীর সাথে জড়িত এবং মাতৃত্বকালীন ভাতা প্রবর্তনকারী সংস্থা হিসাবে সমধিক পরিচিত। এরই ধারাবাহিকতায় ডর্‌প বর্তমানে তামাক নিয়ন্ত্রণ আইন  ও তামাক কর বৃদ্ধি বিষয়ে কাজ করছে এবং সরকারের টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top