[১৯০১] জেলায় সর্বোচ্চ ভোটের ব্যবধানে জয় ও সর্বোচ্চ ভোট পড়েছে কাজিপুরে

S M Ashraful Azom
0

 : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঘোষিত ফলাফলে  সিরাজগঞ্জ জেলায় গড়ে ভোট পড়েছে ৪৮ শতাংশ। জেলার সবকটি আসেই জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। 

জেলায় সর্বোচ্চ ভোটের ব্যবধানে জয় ও সর্বোচ্চ ভোট পড়েছে কাজিপুরে



সর্বোচ্চ ভোট পড়েছে সিরাজগঞ্জ ১ আসনে। কাজিপুর ও সিরাজগঞ্জ সদরের ৫ ইউনিয়ন নিয়ে গঠিত এই নির্বাচনী এলাকায় এবার ভোট পড়েছে ৭১.৫৩ শতাংশ। আর ৭০.৬৮ শতাংশ ভোট পেয়ে এই আসন থেকে জয় পেয়েছেন নৌকার প্রার্থী তানভীর শাকিল জয়। 

তিনি পেয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৯৬১ ভোট যা জেলার মধ্যে সর্বোচ্চ। এই নিয়ে তিনি তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন। তিনি প্রথম ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর পিতা মোহাম্মদ নাসিমের মৃত্যুর পরে উপ নির্বাচনে ইভিএম ভোটে নৌকা প্রতীকে তিনি পেয়েছিলেন ১ লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট।  

মোট ভোট পড়েছিলো ৫১.৭৫ শতাংশ।  জেলায় এবার সর্বোচ্চ ভোট পেয়ে জয়লাভ করায় সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত দলীয় নেতাকর্মিরা কাজিপুরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এসে জয়কে ফুল দিয়ে বরণ করে নেন। 

এছাড়া  সিরাজগঞ্জ ২ আসনে নৌকার ড. জান্নাত আরা হেনরী  ১ লাখ ৮৪ হাজার ৮৫৮ ভোট পেয়ে জয় পেয়েছেন। সিরাজগঞ্জ ৩ আসনে নৌকার ডাঃ আব্দুল আজিজ  পেয়েছেন  ১ লাখ ১৭ হাজার ৬৫২ ভোট। 

সিরাজগঞ্জ ৪ আসনে নৌকার শফিকুল ইসলাম শফি পেয়েছেন ২ লাখ ২০ হাজার ১৫ ভোট পেয়ে জয়লাভ করেন। সিরাজগঞ্জ ৫ আসনে আব্দুল মোমিন মন্ডল  পেয়েছেন ৭৭ হাজার ৪২২ ভোট। আর সিরাজগঞ্জ- ৬ আসনে নৌকার চয়ন ইসলাম  ১ লাখ ২৮ হাজার ৮৯০ ভোটে জয় পেয়েছেন।  

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top