রৌমারী সীমান্তে চোরাচালান রোধে আইনশৃঙ্খলা সভা

S M Ashraful Azom
0

 : কুড়িগ্রামের রৌমারীতে চোরাচালান ও মাদকপাচার রোধে আইনশৃঙ্খলা বিষয়ক জনসাধারণের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

রৌমারী সীমান্তে চোরাচালান রোধে আইনশৃঙ্খলা সভা



উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার দাঁতভাঙ্গা স্কুল অ্যান্ড কলেজ হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সীমান্তে বসবাসরত বিভিন্ন শ্রেণিরপেশার শতাধিক মানুষ আলোচনা সভায় উপস্থিত হন।

সভায় বক্তার সীমান্ত রক্ষা করাসহ বিএসএফের হত্যা রোধে সবাইকে সীমান্ত এলাকায় প্রবেশে নিরুৎসাহিত করেন। একই সঙ্গে সবাইকে চোরাচালান বন্ধ করা ও সীমান্তের আইন মেনে চলার অনুরোধ জানানো হয়। 

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী, ভাইস চেয়ারম্যান মোজাফফ্র হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, সহকারি পুলিশ সুপার (রৌমারী সার্কেল) মো. মমিনুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ হিল জামান, দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. মহিউদ্দিন, দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম রেজাউল করিম, সাবেক অধ্যক্ষ ছামিউল ইসলাম জীবন, সাংবাদিক সাখাওয়াত হোসেন সাখা, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান ছক্কু, ৩৫ বিজিবি জামালপুর ব্যাটালিয়নের নবাগত অধিনায়ক লে. কর্ণেল হাসানুর রহমান হাসান। 

সাংবাদিক সাখাওয়াত হোসেন বলেন, সীমান্তে আরও বিজিবির চৌকি ক্যাম্প স্থাপন, নারী বিজিবি সদস্যের দাবি করে উত্থাপন করেন, পাশাপাশি সীমান্ত এলাকার রাস্তা ঘাট উন্নয়নসহ নানা বক্তব্য তুলে ধরেন তিনি। 

এসময় প্রধান অতিথির বক্তব্যে জামালপুর ৩৫ বিজিবির (সিও) লে. কর্নেল হাসানুর রহমান হাসান বলেন, রৌমারী উপজেলার পাশে ভারত সীমান্ত হওয়ায়, বাংলাদেশ সীমান্ত রক্ষায় আমরা যথাযথ দায়িত্ব পালন করে আসছি। সীমান্ত এলাকার মধ্যে গুরুত্বপূর্ণ রৌমারী একটি গুরুত্বপুর্ণ এলাকা। 

সীমান্তে গরু ও মাদক চোরাচালান বৃদ্ধি পাচ্ছে। এতে করে হত্যাকান্ডের ঘটনাও ঘটে। বিজিবির অন্যতম দায়িত্ব সীমান্ত রক্ষা, চোরাচালান বন্ধ করা ও বিশেষত সীমান্তের মধ্যে আইনশৃঙ্খলা কাজ সুষ্ঠুভাবে পরিচালনা করা হচ্ছে কিনা তা দেখভাল করা। প্রয়োজনে বলপ্রয়োগ করা। 

সীমান্তে আমাদের বলপ্রয়োগ নির্দেশ দেয়া আছে। তারপরও এলাকার নাগরিক হিসেবে সবারই কর্তব্য রয়েছে। সীমান্তে যেসব অপরাধ ঘটে তার জন্য কিন্তু আমাদের জবাবদিহি করতে হয়। এজন্য সীমান্তে এসব অপরাধ দমনে বিজিবি কঠোর অবস্থানে যাবে।

তাই সীমান্তে যারা চোরাকারবারী, মাদক কারবারী রয়েছে তাদের সামাজিকভাবে প্রতিহত করতে সবাইকে এগিয়ে আসার আহŸান। পাশাপাশি বক্তাদের উত্থাপন প্রশ্নের দাবিগুলো চিঠি করে বিজিবি সদর দপ্তরে পাঠানো হবে বলে জানান তিনি।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top