ইউটিউবের জন্য ফিকশন নির্মাণ শুরু করলো আইরিশ টেলিফিল্ম

S M Ashraful Azom
0

: ইউটিউবের জন্য ফিকশন নির্মাণ শুরু করলো দুই দশকের অধিক প্রাচীন নির্মাতা প্রতিষ্ঠান আইরিশ টেলিফিল্ম। 

ইউটিউবের জন্য ফিকশন নির্মাণ শুরু করলো আইরিশ টেলিফিল্ম



গত ০১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দিনব্যাপী ধানমন্ডি লেক, রবীন্দ্র সরোবর ও মগবাজার ওয়ারলেশ এলাকায় ‘জগাখিচুড়ি ব্যবহারিক শিক্ষা’ ও ‘ট্র্যান্সজেন্ডার বান্ধবীকে নিয়ে বিপাকে বিপাশা’ নামে দু’টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের চিত্রধারণ করা হয়েছে। তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশের স্ক্রীপ্ট ও পরিচালনায় নির্মাণাধীন এ ফিকশন দু’টিতে অভিনয় করেছেন স্যোসাল মিডিয়ায় উদীয়মান ভাইরাল অভিনয় শিল্পী লাকী ইসলাম, টিভি ও ইউটিউব নাটকের নিয়মিত মুখ সানি, মিঠুন জুনিয়ার, লাবণ্য লাবনী ও অতিথি চরিত্রে প্রাচ্য পলাশ। 

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জগাখিচুড়ি ব্যবহারিক শিক্ষা’র মাধ্যমে বর্তমান সমাজের সর্বস্তরে সুশিক্ষার অভাব থেকে সৃষ্ট সংকট ও অপরিকল্পিত ব্যবহারিক শিক্ষার ঝুঁকি সম্পর্কে তুলে ধরা হয়েছে। অন্যদিকে, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ট্রান্সজেন্ডার বান্ধবীকে নিয়ে বিপাকে বিপাশা’র মাধ্যমে ট্র্রান্সজেÐারদের সম্পর্কে সমাজে প্রচলিত বিভ্রান্তি দূর করার গল্প চিত্রায়িত হয়েছে। 

নির্মাতা প্রতিষ্ঠান আইরিশ টেলিফিল্মের প্রতিষ্ঠাতা ও স্বত্ত¡াধিকারী কামাল হোসেন জানান, আইরিশ টেলিফিল্মের উদ্যোগে আমরা ইউটিউবের জন্য নাটক, শর্টফিল্ম, মিউজিক ভিডিও নির্মাণে টীম গঠন করেছি। এ টীম আইরিশ টেলিফিল্মের নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য প্রোডাকশন নির্মাণের পাশাপাশি যে কোনো ইউটিউব চ্যানেলের চাহিদা অনুযায়ী নাটক, শর্টফিল্ম, মিউজিক ভিডিও নির্মাণের কাজ করবে। 

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দু’টির নির্মাতা প্রাচ্য পলাশ জানান, ট্রেন্ডিং ও ভাইরালের যুগে ¯্রােতে গা না ভাসিয়ে সাম্প্রতিক দর্শক রুচির স্তর বিবেচনা করে সামাজিক দায়িত্বশীলতার আলোকে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জগাখিচুড়ি ব্যবহারিক শিক্ষা’ ও ‘ট্র্যান্সজেন্ডার বান্ধবীকে নিয়ে বিপাকে বিপাশা’ নির্মাণ করেছি। এমন প্রয়াস আগামীতেও অব্যাহত থাকবে এবং আমি বিশ^াস করি, দর্শক মহল পরিকল্পিত ও পরিচ্ছন্ন নির্মাণকে অধিকতর ভালোবাসেন ও গ্রহন করেন। 

বাংলাদেশের প্রধান মিডিয়াপাড়া মগবাজারে অফিস নিয়ে ২০০৭ সালে যাত্রা শুরু করা ‘আইরিশ টেলিফিল্ম’ দেশের মিডিয়া জগতে ক্যামেরা হাউস হিসাবে অধিক পরিচিত হলেও প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে ক্যামেরা প্রশিক্ষণ ও নন-ফিকশন প্রোডাকশন দিয়ে নিজস্ব ইউটিউব চ্যানেল পরিচালনা করে আসছে। বর্তমানে টীম গঠন করে যে কোন ইউটিউব চ্যানেলের নাটক, শর্টফিল্ম, মিউজিক ভিডিও ইত্যাদি নির্মাণ সার্ভিস দেয়া শুরু করলো আইরিশ টেলিফিল্ম।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top