রৌমারীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Seba Hot News
0

শফিকুল ইসলাম: শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে কুড়িগ্রামের রৌমরী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। 

রৌমারীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত



কর্মসূচীর মধ্যে ছিল, রাত ১২ টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, উপজেলা পরিষদ চত্বরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, উপজেলা ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রিয় শহীদ মিনারে জাতীয় পতাকা উত্তোলন, সকল সরকারি ও বেসরকারি ভবন, ব্যবসায়ীক প্রতিষ্ঠানে পতাকা উত্তোলন ও বিশেষ মোনাজাত, সকাল ৮ টায় ভাষা সৈনিক জনাব রোস্তম আলী দেওয়ান এর কবর জিয়ারত, সকাল ১০ টায় উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ্যাড.বিপ্লব হাসান পলাশ।
পরে শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য।
পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, বাংলাদেশ আ‘লীগ রৌমারী উপজেলা শাখা, মহিলা আ‘লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি’র অঙ্গসংগঠন, বাংলাদেশ প্রেসক্লাব রৌমারী শাখা, রৌমারী প্রেসক্লাব, উপজেলা প্রেসক্লাব, স্বাস্থ্য বিভাগ, ফায়ার সার্ভিস, শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা এনজিও সহ  বিভিন্ন সংগঠন কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে মানুষের ঢল নামে। ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে। 
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, রৌমারী থানা অফিসার ইনচার্জ আব্দুল্লা হিল জামান, উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি সুরাইয়া সুলতানা, যুবলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য হারুনর রশিদ হারুন, বাংলাদেশ প্রেসক্লাব রৌমারী শাখার সভাপতি শফিকুল ইসলাম প্রমূখ।

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top