ইরানে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার জিতলেন তাসনিয়া ফারিণ

Seba Hot News
0

সেবা ডেস্ক: ইরানের ঐতিহ্যবাহী ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড জিতেছেন বাংলাদেশি অভিনেত্রী তাসনিয়া ফারিণ। 

ইরানে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার জিতলেন তাসনিয়া ফারিণ



‘ফাতিমা’ চলচ্চিত্রের স্বীকৃতিস্বরূপ আউটস্ট্যান্ডিং আর্টিস্টিক কন্ট্রিবিউশন ক্যাটাগরিতে এ পুরস্কার উঠেছে তাঁর হাতে। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টে নিশ্চিত করেছেন ফারিণ।  

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে উৎসবের ইস্টার্ন ভিস্তা বিভাগে প্রদর্শিত হয় ফারিণের চলচ্চিত্রটি। এ বিভাগে প্রতিযোগিতা করেছে এশিয়ান-ইসলামিক দেশের চলচ্চিত্রগুলো।

পুরস্কার প্রদানের সময় উপস্থিত ছিলেন না অভিনেত্রী। তাঁর হয়ে মঞ্চে এ পুরস্কার গ্রহণ করেছেন সিনেমাটির নির্মাতা ধ্রুব হাসান। তা উল্লেখ করে ফারিণ লিখেছেন, ‘আমার ফিল্ম ফাতিমার জন্য ইস্টার্ন ভিস্তা বিভাগে আমাকে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দিয়ে সম্মানিত করার জন্য ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবকে ধন্যবাদ। ইচ্ছে ছিল আরও একদিন থেকে নিজের হাতে পুরস্কার গ্রহণের, কিন্তু থাকতে পারলাম না। 

তবে আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন পরিচালক ধ্রুব হাসান ভাইয়া। এর চেয়ে আনন্দঘন মুহূর্ত আর হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি তার জন্য আপনাদের ধন্যবাদ। এটি সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।’

এবারের ফজর চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে ‘সিচুয়েশন অব মাহদি’। এটি নির্মাণ করেছেন হাদি হেজাজি ফার। এ ছাড়া ‘নাইট গার্ড’ চলচ্চিত্রের জন্য সেরা নির্মাতার পুরস্কার পেয়েছেন রেজা মীর কারিমি। সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন তান্নাজ তাবাতাবায়ি। ‘উইদাউট হার’ চলচ্চিত্রের জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি। সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন আমিন হাইয়ায়ি। ‘লাস্ট স্নো’ চলচ্চিত্রের জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।

প্রসঙ্গত, ক্যারিয়ারের শুরুতে ফাতিমা নামের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় করেছিলেন ফারিণ। ধ্রুব হাসান পরিচালিত এই সিনেমার গল্পটি আবর্তিত হয়েছে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় একজন নারীর চ্যালেঞ্জকে ঘিরে। ফারিণ ছাড়াও এতে অভিনয় করেছেন পান্থ কানাই, ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী, আয়েশা মনিকা, এবিএম সুমন প্রমুখ। দেশের মাটিতে চলচ্চিত্রটি রয়েছে মুক্তির অপেক্ষায়।
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top