জামালপুরে কলেজছাত্র হত্যা মামলায় সাত জনের যাবজ্জীবন কারাদন্ড

Seba Hot News
0

আসমাউল আসিফ, জামালপুর প্রতিনিধি: জামালপুরে কলেজ ছাত্র লিটন (২০) হত্যা মামলায় সাত জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। 

জামালপুরে কলেজছাত্র হত্যা মামলায় সাত জনের যাবজ্জীবন কারাদন্ড



মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মো: এহসানুল হক এই রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গত ২০১৬ সালের ১৩ জানুয়ারী রাতে জামালপুর সদর উপজেলার রামদেববাড়ী গ্রামের আব্দুস সামাদের ছেলে কলেজ ছাত্র লিটন প্রতিদিনের মত বাড়ী থেকে রাতের খাবার খেয়ে রশিদপুর চৌরাস্তায় চাচার বাড়ীতে রাত্রিযাপন করতে যায়। কিন্তু পরের দিন ১৪ জানুয়ারী সকালে পরিবারের লোকজন জানতে পারে লিটন রাতে চাচার বাড়িতে যায়নি। সেদিন বিকেলে জামালপুর সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের একটি পতিত জমি থেকে কলেজ ছাত্র লিটনের শরীরের বিভিন্ন অংশে কাটা ও আগুনে পোড়া মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিনই লিটনের বাবা আব্দুস সামাদ অজ্ঞাত আসামী করে জামালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তুলশীপুর ডিগ্রি কলেজের এইচএসসির শিক্ষার্থী লিটন স্থানীয় একটি সমিতির সদস্য ছিলেন, সেখানে টাকা লেনদেন নিয়া এই হত্যাকাÐের ঘটনা ঘটে। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ১৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্যের ভিত্তিতে ৭ জন আসামীর মধ্যে ৬ জনের উপস্থিতিতে আদালত আজ মঙ্গলবার এই রায় ঘোষণা করেন। রায়ে ৭ জন আসামীর প্রত্যেককে যাবজ্জীবন কারাদÐের আদেশ দেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো: এহসানুল হক। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদÐ ও অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়, এছাড়াও প্রমান লুপাটের দায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। 

দÐপ্রাপ্ত আসামিরা হলো একই এলাকার মিজান (২০), সোহেল (২৫), সুমন (২৬), লাভলু (২০), হেলাল (৩৫), মিজান (২১) ও মজিবুর রহমান (৪৫)। এদের মধ্যে মজিবর রহমান পলাতক রয়েছে। 

মামলায় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি নির্মল কান্তি ভদ্র ও অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম। আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ ও জামিল হোসেন তাপস। 

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top