অবশেষে ফিরে এলো ফেসবুক, লগিন সমস্যা সমাধান

Seba Hot News
0

সেবা ডেস্ক: মঙ্গলবার (৫ মার্চ) রাত ৯টার পর থেকে বাংলাদেশ সহ বিশ্বজুড়ে ফেসবুক ব্যবহারকারীরা লগইন সমস্যার সম্মুখীন হন। প্রায় দেড় ঘণ্টা পর রাত ১০টা ২৪ মিনিটের দিকে ফেসবুক আবার স্বাভাবিকভাবে কাজ শুরু করে।

অবশেষে ফিরে এলো ফেসবুক, হচ্ছে লগিন



ফেসবুকের সার্ভারে ত্রুটির কারণে এই সমস্যা দেখা দেয়। ফলে বিশ্বজুড়ে লক্ষ লক্ষ ব্যবহারকারী তাদের অ্যাকাউন্টে লগইন করতে পারছিলেন না।

লগইন সমস্যার কারণে ব্যবহারকারীরা ফেসবুক, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারছিলেন না। অনেকেই ভেবেছিলেন যে তাদের অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ও ওয়েবসাইট পর্যবেক্ষক প্রতিষ্ঠান ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গেছে, রাত ৯টা ২০ মিনিট পর্যন্ত ৩ লাখ ১৫ হাজার ৮১৭ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন।

ফেসবুক কর্তৃপক্ষ দ্রুত তাদের সার্ভারের ত্রুটি সমাধান করে। রাত ১০টা ২৪ মিনিটের দিকে ফেসবুক আবার স্বাভাবিকভাবে কাজ শুরু করে।

ভবিষ্যতে এ ধরনের সমস্যা এড়াতে ফেসবুক অ্যাপ আপডেট রাখা উচিত।
পাশাপাশি, ব্যবহারকারীদের উচিত তাদের অ্যাকাউন্টের জন্য শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করা এবং দুই-পদক্ষেপের যাচাইকরণ (2FA) সক্ষম করা।
এই ঘটনাটি ফেসবুকের জন্য একটি বড় ধাক্কা। ভবিষ্যতে এ ধরনের সমস্যা এড়াতে ফেসবুক কর্তৃপক্ষকে আরও সতর্ক থাকতে হবে।

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top