ফেসবুক ডাউন: হাজার হাজার ব্যবহারকারী লগ আউট সমস্যার কথা জানালেন

Seba Hot News
0

সেবা ডেস্ক: ফেসবুক, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার ব্যবহারকারীরা আজ (৫ মার্চ) রাত ৯টা ২১ মিনিটে হঠাৎ করে তাদের অ্যাকাউন্ট থেকে লগ আউট হয়ে যাওয়ার কথা জানিয়েছেন।

ফেসবুক ডাউন: হাজার হাজার ব্যবহারকারী লগ আউট সমস্যার কথা জানালেন



বাংলাদেশের একজন ব্যবহারকারী বলেছেন, "ফেসবুক আমাকে আমার ফোন এবং কাজ করার সময় আমার পিসি থেকে লগ আউট করে দিয়েছে। আমি আবার লগ ইন করার চেষ্টা করেছি কিন্তু তা হচ্ছে না।"

ডাউনডিটেক্টরের মতে, এই সমস্যাটি বিশ্বব্যাপী।

একজন ব্যবহারকারী ডাউনডিটেক্টরের মন্তব্য ফিডে লিখেছেন, "মোবাইল এবং ওয়েবসাইট উভয় থেকেই লগ আউট হয়ে গেছি এবং আমি আমার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারছি না। আমি ভেবেছিলাম আমার হ্যাক হয়েছে।"

আরেকজন ব্যবহারকারী লিখেছেন, "ফেসবুক সত্যিই বন্ধ।"

ফেসবুক, ইনস্টাগ্রাম এবং থ্রেডসহ মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মগুলি বর্তমানে কারিগরি সমস্যার সম্মুখীন হচ্ছে, যার কারণে মঙ্গলবার অনেক ব্যবহারকারীর কাছে এগুলি অ্যাক্সেস করা যাচ্ছে না। এই সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির সব কার্যকারিতাকেই প্রভাবিত করেছে এই বিঘ্ন।

এদিকে, বিভিন্ন মারফতে জানা যায় যে এই সমস্যা আগামী একদিন পর্যন্ত থাকতে পারে। একদিন পরেই আবার ঠিক হয়ে যাতে ফেসবুক আইডি। তবে কেউ একাধিকবার তার আইডি লগইন করার চেষ্টা করলে আইডি বাতিলও হয়ে যেতে পারে। 

দেশে ও দেশের বাইরে খোঁজ নিয়ে জানা যায়, হঠাৎ করেই ফেসবুক লগআউট হয়ে গেছে সবার। এ সময় অনেকেই ভেবেছিলেন যে তাদের ফেসবুক আইডিটি হ্যাক হয়ে গেছে। পরে পাসওয়ার্ড পরিবর্তনের চেষ্টা করেও কোনো সফলতা পাওয়া যায়নি। এরপর গণমাধ্যমে সংবাদ দেখে এবং বিভিন্ন পরিচিতজনকে ফোন দিয়ে তারা নিশ্চিত হন যে এটি আসলে ফেসবুকের কারিগড়ি ত্রুটি। 

ফেসবুক ব্যবহারকারী সবুজ বলেন, রাত সাড়ে ৯টার দিক থেকে আমি আমার ফেসবুকে ঢুকতে পারছি না। পরে খোঁজ নিয়ে জানতে পারি ফেসবুকের সার্ভার ডাউন হয়ে গেছে। 

অস্ট্রেলিয়া প্রবাসী জেসমিন জানান, এখন সিডনিতে গভীর রাত। সাধারণত রাতে ফেসবুক চালিয়ে থাকি। হঠাৎ করেই দেখি ফেসবুক লগআউটি হয়ে গেছে। প্রথমে ভেবেছিলাম আইডি হ্যাক হয়ে গেল না তো। পরে জানতে পারি ফেসবুকের কারিগরি ত্রুটি হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ও ওয়েবসাইট পর্যবেক্ষক প্রতিষ্ঠান ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গেছে, রাত ১০ টা ১১ মিনিট পর্যন্ত ৫ লাখ ৩৮ হাজার ৯৪২ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, পুরো বিশ্বজুড়ে ফেসবুক ও ইন্সটাগ্রামে সমস্যা দেখা দিয়েছে। বিশ্বের কোথাও কেউ ফেসবুক ও ইন্সটাগ্রামে প্রবেশ করতে পারছে না। এই দুটি মাধ্যমের ওয়েবসাইট এবং অ্যাপস উভয়ই অকার্যকর হয়ে পড়েছে।

লগইন সমস্যা এবং ফিড রিফ্রেশ সমস্যা

ব্যবহারকারীরা বিভিন্ন সমস্যার রিপোর্ট করছেন, যেমন তাদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লগ আউট হয়ে যাওয়া, যার ফলে আবার লগ ইন করা অসম্ভব হয়ে পড়ছে। একইভাবে, ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের ফিড রিফ্রেশ করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন, কিছু ব্যক্তির ক্ষেত্রে স্টোরি এবং মন্তব্যগুলি লোড হচ্ছে না। মেটার দ্বারা তৈরি একটি অ্যাপ থ্রেডসও একটি সম্পূর্ণ শাটডাউন অনুভব করছে, লঞ্চের সময় একটি ত্রুটির বার্তা প্রদর্শন করছে।

রিপোর্টে দ্রুত বৃদ্ধি

ইন্টারনেট পরিষেবা বিঘ্ন ট্র্যাক করে এমন একটি ওয়েবসাইট ডাউনডিটেক্টরের রিপোর্টে সমস্যা শুরু হওয়ার পর থেকে তিনটি প্ল্যাটফর্মের জন্যই দ্রুত বৃদ্ধি পেয়েছে। ব্যবহারকারীদের ব্যাপক অভিযোগ সত্ত্বেও, মেটা এখনও আনুষ্ঠানিকভাবে সমস্যাটি স্বীকার করেনি।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top