ঈদযাত্রা স্বস্তিদ্বায়ক করতে ৮ জোড়া বিশেষ ট্রেন

Seba Hot News
0

সেবা ডেস্ক: অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে আগামীকাল শুক্রবার থেকে সারাদেশে আট জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

ঈদযাত্রা স্বস্তিদ্বায়ক করতে ৮ জোড়া বিশেষ ট্রেন



বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদযাত্রার দ্বিতীয় দিনের পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, এবারের ঈদযাত্রায় সবকিছু নিয়মতান্ত্রিকভাবে চলছে। এই ধারাবাহিকতা বজায় থাকবে। শেষ মুহূর্তে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও পোশাক কারখানা ছুটি হলে যাত্রীর চাপ বেড়ে যাবে। সেদিক লক্ষ্য রেখে কাল থেকে সারাদেশে আট জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে।

তিনি জানান, আমাদের স্টেশনের গেটে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা আছে। টিকিটের বাইরে কাউকেই আমরা প্রবেশ করতে দেবো না। জনস্রোত সামাল দেওয়ার জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে নোটিস করেছি। আমরা যেহেতু নিরস্ত্র তারা আমাদের সর্বোচ্চ সহযোগিতা করবে।

তিনি আরও বলেন, হঠাৎ রেলের ইঞ্জিনে সমস্যা হলে আমাদের অতিরিক্ত ইঞ্জিনের ব্যবস্থা রাখা হয়েছে। অতিরিক্ত লোকোমোটিভও রয়েছে। আশা করছি, শেষ মুহূর্তে যেন নির্ঝঞ্ঝাট ঈদযাত্রা উপহার দিতে পারি।

সারাদেশে রেলস্টেশনগুলোর পরিস্থিতি জানিয়ে স্টেশন ম্যানেজার বলেন, মোবাইল কোর্টে সার্বক্ষণিক মনিটরিং চলছে। মন্ত্রণালয়ের কর্মকর্তারা স্টেশনগুলোর খোঁজ-খবর রাখছেন। 

জানা গেছে, আট জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে চাঁদপুর ঈদ স্পেশাল (১ ও ৩) চট্টগ্রাম-চাঁদপুর; চাঁদপুর ঈদ স্পেশাল (২ ও ৪) চাঁদপুর-চট্টগ্রাম; ময়মনসিংহ ঈদ স্পেশাল (৫ ও ৬) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৭ ও ৮) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরে ৫ দিন চালানো হবে।

এছাড়াও কক্সবাজার ঈদ স্পেশাল (৯ ও ১০) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদের আগে (৮ ও ৯ এপ্রিল) ও ঈদের পরের দিন থেকে তিনদিন চলাচল করবে।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top