হাওরে বিশ্বের দীর্ঘতম উৎসব-আলপনার উদ্বোধন

Seba Hot News
0

সেবা ডেস্ক: কিশোরগঞ্জের মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার অলওয়েদার সড়কে বিভিন্ন রঙে রাঙিয়ে সাজানো হয়েছে বিশ্বের দীর্ঘতম উৎসব-আলপনা বৈশাখ ১৪৩১।

হাওরে বিশ্বের দীর্ঘতম উৎসব-আলপনার উদ্বোধন



রোববার সকাল ১১ টায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আলপনা উদ্বোধন করেন। পরে সবার জন্য এটি উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

বাঙালির সংস্কৃতি তুলে ধরতে আলপনায় বৈশাখ ১৪৩১ কিশোরগঞ্জের মিঠামইন জিরো পয়েন্টে থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্টে পর্যন্ত ১৪ কিলোমিটার অংকন এর মাধ্যমে বিশ্বের দীর্ঘতম অলপনা তৈরির বিশ্ব রেকর্ড গড়ার প্রচেষ্ঠা নেয়া হয়েছে। ৬৫০ জন শিল্পীর তুলিতে সাজিয়ে তুলা হয়েছে হাওরে দৃষ্টিনন্দন অলওয়েদার সড়ক।

স্থানীয়দের মতে খুব শিগগিরিই অবহেলিত হাওর পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে। তৈরি হবে পর্যটকদের জন্য হোটেল মোটেল সহ খেটে খাওয়া মানুষের বিভিন্ন কর্মসংস্থানের সুযোগ।

সকাল থেকেই আলপনায় বৈশাখ দেখতে পর্যটকদের উপচেপড়া ভিড় তৈরি হয়েছে। বৈশাখের আনন্দ উৎসব ভাগাভাগি করতে পরিবার আত্মীয়স্বজন নিয়ে এসেছে দর্শনার্থীরা।

দৃষ্টিনন্দন সড়কটি নির্মাণের পর থেকেই হাওরে অতিথিদের সংখ্যা বেড়েছে। নির্মাণ হয়েছে বিভিন্ন খাবারের হোটেল মোটেল আর অন্যদিকে খেটে খাওয়া মানুষের জন্য তৈরি হয়েছে বিভিন্ন কর্মসংস্থান। এই রঙিন আলপনা দেখতে চলতি বর্ষায় আরোপর্যটক বাড়বে বলে মনে হচ্ছে।

এই দীর্ঘ আলপনা অংকন এর মাধ্যমে বিশ্বের দীর্ঘতম আলপনা তৈরির বিশ্ব রেকর্ড গড়ার প্রচেষ্ঠা নেয়া হয়েছে। ৬৫০ জন শিল্পীর হাতের ছোঁয়ায় এইবারের হাওরে বৈশাখ উৎসব ইতিহাস তৈরি করেছে।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top